সিসিইউতে খালেদা জিয়া

0
18

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিসিইউতে ‘নিবিড় পর্যবেক্ষণে’ রাখা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

রোববার (৩১ মার্চ) সকালে তিনি জানান, গত রাতে হঠাৎ করে বেগম খালেদা জিয়ার শরীর খারাপ হলে গভীর রাতে হাসপাতালে নিয়ে তাকে সিসিইউতে ভর্তি করানো হয়েছে। সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রেখেই তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল বোর্ড তার চিকিৎসায় নিয়োজিত রয়েছেন।

ডা. জাহিদ বলেন, রাতে হাসপাতালে নেওয়ার পরই ম্যাডামের কয়েকটি জরুরি শারীরীক পরীক্ষা করা হয়। তার মেডিক্যাল বোর্ড সেসব পরীক্ষার ফলাফল দেখে ব্যবস্থাপত্র দেন। দোয়া করেন তার জন্য। আপাতত এর বেশি কিছু বলার নেই।

এদিকে, এভারকেয়ার হাসপাতালের এক চিকিৎসক সকালে জানান, বেগম খালেদা জিয়ার কিডনি ফাংশন খারাপ হয়েছে। তার অবস্থা তেমন গুরুতর না হলেও ইনফেকশনের মার্কারগুলো কিছুটা বেশি।

প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া দির্ঘদিন থেকে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। সবশেষ ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল। একদিন পর ১৪ মার্চ তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন। এছাড়া ৮ ফেব্রুয়ারি নিয়মিত চেক আপের জন্য এভারকেয়ারে যান তিনি।

গতকাল শনিবার হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ায় রাত ৩টার দিকে বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয় এবং সিসিইউতে ভর্তি করানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here