জনদুর্ভোগ করলে আইনানুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

0
92

খবর৭১: আন্দোলনের নামে জনদুর্ভোগ করলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, শান্তিপূর্ণ ডেমোনেস্ট্রেশন করলে বাধা নেই। কিন্তু যখনই জনদুর্ভোগ সৃষ্টি করবে, তখনই আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ২৭ জুলাই বিএনপির মহাসমাবেশের বিষয়ে ঢাকার পুলিশ কমিশনার শিগগিরই মতামত জানাবেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, হঠাৎই তারা এমন এমন কর্মসূচি দিচ্ছে, যেগুলোতে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে। যেহেতু একটি রাজনৈতিক দল, তারা বলছে, আন্দোলন শুরু করেছে। আন্দোলন করবে, সেখানে কোনো বাধা দিচ্ছি না। জনগণ সম্পৃক্ত হয়ে আন্দোলনে এলে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু জনগণকে জোর করে আনলেই আমাদের আপত্তি।

তিনি বলেন, আমাদের আপত্তি সেখানেই, যদি জনদুর্ভোগ সৃষ্টি করে। আমাদের আপত্তি সেখানেই, রাস্তাঘাট বন্ধ করে যদি তারা কিছু করে কিংবা জানমালের ক্ষতি করে কিংবা জীবননাশ হয়। তখনই বাধা দেব। কিন্তু শান্তিপূর্ণ ডেমোনেস্ট্রেশন করলে কোনো বাধা নেই। দেখেছেন, তারা যেটিই চেয়েছে, সমাবেশ চেয়েছে, পদযাত্রা করেছে, যা করেছে, কোনোটাতেই বাধা দেয় নাই, তারা করেছে সুন্দরভাবে। ভবিষ্যতেও করতে চাইলে করবে, কোনো বাধা থাকবে না। কিন্তু যখনই জনদুর্ভোগ সৃষ্টি করবে, জানমাল ধ্বংস করতে চাইবে, সম্পদ ধ্বংস করলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here