উজরা জেয়ার নেতৃত্বে মার্কিন প্রতিনিধি দল ঢাকায়

0
97

খবর ৭১: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধি দল মঙ্গলবার (১১ জুলাই) ঢাকায় এসেছে। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় প্রতিনিধি দলের সদস্যরা দিল্লি থেকে ঢাকায় পৌঁছেছেন।

মার্কিন প্রতিনিধি দল ঢাকা সফরকালে বিভিন্ন পক্ষের সঙ্গে বৈঠক করবে। প্রতিনিধিদল আগামী ১৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে। একই দিনে আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও বৈঠক হবে।
প্রধানমন্ত্রী বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক হবে। নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক হবে মার্কিন প্রতিনিধি দলের। এছাড়া তারা আগামীকাল কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করবেন।

জানা গেছে, মার্কিন প্রতিনিধি দল ঢাকা সফরকালে গণতন্ত্র, মানবাধিকার, ন্যায্য শ্রম অনুশীলন এবং মানবিক সহযোগিতার বিষয়ে জোর দেবে। উজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধি দলটি গত ৮ জুলাই থেকে ভারত সফরে ছিল। তারা আগামী ১৪ জুলাই ঢাকা ছাড়বেন।

উজরা জেয়ার সফরসঙ্গী হিসেবে সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিটেন্ট অ্যাডমিনিস্ট্রের অঞ্জলী কৌর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here