৯০ শতাংশ গার্মেন্টসে ঈদের বোনাস দেওয়া হয়েছে: বিজিএমইএ

0
89

খবর ৭১: দেশের প্রায় ৯০ শতাংশ তৈরি পোশাক কারখানায় ঈদের বোনাস ও ৯৮ দশমিক ৮৪ শতাংশ গার্মেন্টসে মার্চ মাসের বেতন পরিশোধ করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।
দেশের প্রায় ৯০ শতাংশ তৈরি পোশাক কারখানায় ঈদের বোনাস ও ৯৮ দশমিক ৮৪ শতাংশ গার্মেন্টসে মার্চ মাসের বেতন পরিশোধ করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

এ ছাড়াও, প্রায় ৮২ শতাংশ ১৯ শতাংশ গার্মেন্টস কারখানায় এপ্রিলের আংশিক বেতন পরিশোধ করা হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি বলেন, সময়মত শিপমেন্ট নিশ্চিত করতে ২১ এপ্রিল পর্যন্ত অনেক কারখানায় উৎপাদন চলবে। দুই এক দিনের মধ্যে সব কারখানায় বেতন-বোনাস দিয়ে দেবে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে মনে করা হয়েছিল যে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে কারখানাগুলো কম কার্যাদেশ পাওয়ায় সময়মত বেতন-বোনাস দিতে অনেক ফ্যাক্টরি চ্যালেঞ্জের মুখে পড়বে।

এখন পর্যন্ত বেতন পরিশোধের অবস্থা সন্তোষজনক বলে জানান তিনি। মাত্র কয়েকটি কারখানা শ্রমিকদের বেতন-বোনাস দিতে সমস্যার মুখে পড়লেও ব্যাংকগুলোর সঙ্গে আলোচনা করে স্বল্প সময়ের জন্য ঋণের মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছে বলে জানান বিজিএমইএ সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here