সৈয়দপুরে ঈদ উপলক্ষে ১৯ হাজার ৯৭২ পরিবারকে দেয়া হবে ভিজিএফের চাল

0
106

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :

সৈয়দপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৯ হাজার ৯৭২ পরিবারের মাঝে বিনামূল্যে ১০ কেজি হারে ভিজিএফ চাল দেওয়া হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া ১৯ হাজার ৯৭২ টি কার্ডের বিপরীতে ১৯৯. ৭২০ মেট্রিক টন চাল পাবে কার্ডধারী অসহায় ও দুস্থ পরিবারগুলো।

সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর
সুত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় এবার সৈয়দপুর উপজেলার পৌরসভাসহ অন্য পাঁচটি ইউনিয়নে কার্ড প্রতি ১০ কেজি হারে ১৯ হাজার ৯৭২ কার্ডের বিপরীতে ১৯৯.৭২০ মে:টন চাল বরাদ্দ মিলেছে।

ইতোমধ্যেই বরাদ্দকৃত চাল পৌরসভা ও ইউনিয়নগুলোতে বিতরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এরমধ্যে সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬২১ টি কার্ডের বিপরীতে ৪৬.২১০ মেট্রিক টন,কামারপুকুর ইউনিয়নে ৩ হাজার ৫৯৯ টি কার্ডের বিপরীতে ৩৫ হাজার ৯৯০ মেট্রিক টন, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে ৪ হাজার ৫৮৮ টি কার্ডের বিপরীতে ৪৫ হাজার ৮৮০ মেট্রিক টন, বাঙ্গালীপুর ইউনিয়নে ২ হাজার ৯২৩ টি কার্ডের বিপরীতে ২৯ হাজার ২৩০ মেট্রিক টন, বোতলাগাড়ি ইউনিয়নে ৫ হাজার ২১৩ টি কার্ডের বিপরীতে ৫২ হাজার ১৩০ মেট্রিক টন ও খাতামধুপুর ইউনিয়নে ৩ হাজার ৬৪৯ টি কার্ডের বিপরীতে ৩৬ হাজার ৪৯০ টন চাল দেওয়া হয়েছে।
জানতে চাইলে সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, পবিত্র ঈদুল ফিতর উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে হতদরিদ্র মানুষ যাতে উদযাপন করতে পারে সেজন্য প্রতিবছরের মত এবারও সরকার ভিজিএফের চাল বরাদ্দ দিয়েছেন। আগামি ২/১ দিনের মধ্যে ওইসব চাল বিতরণ করা হবে বলে জানান তিনি। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here