সৈয়দপুরে অগ্নিকান্ডে গরু-ছাগলসহ ৯ বসতঘর পুড়ে ছাই

0
105

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে একটি বাড়ির ৯ টি বসতঘর পুড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডে নগদ ২০ হাজার টাকা,ধান চালসহ প্রয়োজনীয় সকল আসবাবপত্রও পুড়ে গেছে। দগ্ধ হয়ে মারা গেছে ওই বাড়ির ৪টি গরু ও ৬টি ছাগল। রবিবার (০৯ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাসকান্দর কাঙ্গালুপাড়া গ্রামের মৃত রহিম উদ্দীনের ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী নজরুল ইসলামের বাড়িতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতিগ্রস্থ নজরুল ইসলামের দাবি তাঁর প্রায় ৪০/৫০ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে। ভুক্তভোগীর পরিবার জানায়, রবিবার তারাবিহ নামাজ আদায়ের জন্য নজরুল ইসলাম বাড়ির পাশে মসজিদে যান। রাতে বাড়ির মহিলারা নামাজ আদায় করছিলেন। এ সময় হঠাৎ বাড়ির একটি ঘরে আগুন দেখতে পান তারা। পরে পরিবারের লোকজন ও এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করলেও কোন লাভ হয়নি। মূহুর্তে ওই ঘরে লাগা আগুন বাড়ির অন্যান্য বসতঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত নজরুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে ৯টি বসতঘর ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া নগদ ২০ হাজার টাকাসহ ছয়টি সেলাইমেশিন এবং গোয়ালঘরে থাকা চারটি গাভী ও ছয়টি ছাগল পুড়ে মারা গেছে। এ ঘটনায় আমার ৪০/৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। পড়নের কাপড় ছাড়া কিছুই বাঁচানো যায়নি।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার সিরাজুল হক জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই অগ্নিকাণ্ডের সুত্র পাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে ১৮/২০ টাকার ক্ষয়ক্ষতির হতে পারে। তবে এ বিষয়ে তদন্তসহ ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের চেষ্টা চলছে।

এদিকে আগুনের খবর পেয়ে রাতেই বোতলাগাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সকলের সাথে কথা বলে সান্তনা দেন। এসময় পরিষদের পক্ষে তাৎক্ষণিকভাবে এক বস্তা চাল, এক বস্তা মুড়ি,নগদ ৩ হাজার টাকা,রুটি,বিস্কুটসহ অন্যান্য শুকনো খাবার ও ১০ টি কম্বল প্রদান করা হয়েছে।
তিনি জানান,ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারি সহায়তা দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here