চূড়ান্ত স্বৈরতান্ত্রিক ব্যবস্থা চালুর পাঁয়তারা করছে সরকার: মান্না

0
130

খবর ৭১: ক্ষমতাসীন অগণতান্ত্রিক সরকার দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েমের চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। বর্তমান সরকার চূড়ান্ত স্বৈরতান্ত্রিক ব্যবস্থা চালু করতে চায়৷

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দলের এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, ক্ষমতাসীন দল পূর্বসূরিদের মতোই একব্যক্তির শাসন প্রতিষ্ঠা করতে চায়। যে গণতন্ত্রের জন্য লড়াই করে এদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে, এ সরকার সে গণতন্ত্রকে পুরোপুরি ধ্বংস করেছে। তারা মানুষের সব মৌলিক এবং সাংবিধানিক অধিকার হরণ করেছে। বিরোধী মতকে দমন করার জন্য তারা একের পর এক অসাংবিধানিক আইন চালু করছে।

তিনি বলেন, জনগণের বাক স্বাধীনতা এবং গণমাধ্যমের কণ্ঠরোধ করতে ডিজিটাল নিরাপত্তা আইনের মতো নিবর্তনমূলক কালো আইন তৈরি করেছে। ভোট ডাকাতির মাধ্যমে সংসদ দখল করে তারা অসাংবিধানিক আইন জারি করে অবৈধ ক্ষমতা কুক্ষিগত করে রাখার অপচেষ্টা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকারের নির্দেশে ধর্মঘট বন্ধ করার আইন পাশ করার পাঁয়তারা করছে তারা।

গণতন্ত্র মঞ্চের এ শীর্ষ নেতা বলেন, সরকার অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক চাপে দিশেহারা। ক্ষমতা হারানোর ভয়ে তারা দিগ্বিদিক জ্ঞান শূন্য হয়ে পড়েছে। অত্যাচার, নিপীড়ন, নির্যাতন, হামলা, মামলা, গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে তারা বিরোধী মতকে দমন করার চেষ্টা করছে। কিন্তু এর ফলাফল তাদের জন্য ভালো হবে না। জনগণ জাগতে শুরু করেছে। অচিরেই তারা এ সরকারের পদত্যাগের দাবি নিয়ে রাজপথে নেমে আসবে এবং গণ অভ্যূত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here