র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা সিশেলসের কাছে হারল বাংলাদেশ

0
145

খবর ৭১: ফিফা র‌্যাংকিংয়ে সাত ধাপ পিছিয়ে থাকা সিশেলসের কাছে হারল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ঘরের মাঠে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের জার্সিধারীরা। দ্বিপক্ষীয় সিরিজের শেষ ম্যাচে মঙ্গলবার বিকাল পৌনে ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামে সিশেলসের মুখোমুখি হয় বাংলাদেশ।

এই হারে দুই ম্যাচ সিরিজ ১-১ সমতায় শেষ হলো। প্রথম ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে জিতেছিল। র‌্যাংকিংয়ে সিশেলসের অবস্থান ১৯৯তম। আর বাংলাদেশের অবস্থান ১৯২।

বাংলাদেশের চেয়ে র‌্যাংকিংয়ে সাত ধাপ পিছিয়ে থাকা সিশেলসের ফুটবলাররা পেশাদার নন। সবাই অন্য পেশার ফাঁকে ফুটবল খেলেন। সেই ফুটবল দলের কাছেই হারল হ্যাভিয়ের ক্যাবরেরার শীষ্যরা।

মার্চের এই প্রীতি ম্যাচের জন্য বাংলাদেশ দল সৌদি আরবে অনুশীলন করেছে। সৌদি আরবেও দু’টি অনুশীলন ম্যাচ খেলেছে। এরপরও দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ হেরে সিরিজ ড্র করল লাল সবুজের পতাকাধারীরা।

তবে আজকের ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়া ও স্ট্রাইকার আমিনুর রহমান সজীব। শুরুর একাদশে ছিলেন না এলিটা কিংসলেও। জামালের পরিবর্তে আজ অধিনায়কত্ব করবেন ডিফেন্ডার তপু বর্মণ।

লাল-সবুজদের একাদশে দুটি পরিবর্তন আনেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। দলে সুযোগ পেয়েছেন রবিউল হাসান ও সুমন রেজা। হঠাৎ জামালের বাদ পড়া নিয়ে জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন বলেন, ‘জামাল এমনিতে বাদ পড়েছে। অন্য কোনো সমস্যা নেই।’

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান, তপু বর্মণ, রিমন হোসেন, কাজী তারিক রায়হান, সোহেল রানা, রবিউল হাসান, রাকিব হোসেন, মজিবর রহমান জনি, সাদ উদ্দিন, মোহাম্মদ সোহেল রানা ও সুমন রেজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here