কালশী ফ্লাইওভারের নাম হচ্ছে ‘হারুন মোল্লা’

0
190

খবর৭১: রাজধানীর কালশী ফ্লাইওভারের নাম ‘হারুন মোল্লা’ করার সিদ্ধান্ত হয়েছে। রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন অনুষ্ঠানে ফ্লাইওভারের এ নাম ঘোষণা করবেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইতোমধ্যে ডিএনসিসির কর্মসূচিতে কালশী ফ্লাইওভারকে ‘হারুন মোল্লা’ ফ্লাইওভার হিসেবে উল্লেখ করা হচ্ছে। ডিএনসিসি মেয়রের চলতি মাসের কর্মসূচিতে হারুন মোল্লা ফ্লাইওভার উল্লেখ করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা ওই ফ্লাইওভার পরিদর্শন করেছেন।

কালশী ফ্লাইওভারের ডিএনসিসির দায়িত্বপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুর রহমান বলেন, মিরপুরের কালশী ফ্লাইওভারের নাম হারুন মোল্লা রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানতে পেরেছি। এখন আমরা ফ্লাইওভারের উদ্বোধনের কাজে ব্যস্ত সময় পার করছি। উদ্বোধনের দিন ফ্লাইওভারের নাম ঘোষণা করা হবে।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, কালশী বালুর মাঠে রোববার সকাল ১০টায় এ ফ্লাইওভার উদ্বোধন উপলক্ষ্যে একটি জনসভার আয়োজন করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের এ প্রকল্প বাস্তবায়ন করেছে বাংলাদেশ সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ। আর প্রকল্পের সার্বিক কার্যক্রম তদারকি করেছে ডিএনসিসি। উদ্বোধনের পর প্রকল্পটির তত্ত্বাবধান করবে ডিএনসিসি।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, কালশী ফ্লাইওভারের দৈর্ঘ্য প্রায় ২ কিলোমিটার (১ দশমিক ৭ কিলোমিটার)। এ প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি সড়ক, ফুটপাত এবং ড্রেনের উন্নয়ন কাজও করা হয়েছে। ৩ দশমিক ৭ কিলোমিটার সড়ক, ফুটপাত প্রশ্বস্তকরণ, সড়ক বিভাজক তৈরি এবং ড্রেন নির্মাণ ও কমিউনিকেশন প্রকল্প তৈরি করা হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নে প্রায় সাড়ে ১৩ একর জমি অধিগ্রহণ করা হয়েছে।

তারা আরও জানান, ২০১৮ সালের পহেলা জানুয়ারি প্রকল্পটি অনুমোদন করে সরকার। নির্মাণের সময়কাল নির্ধারণ করা হয়েছে ২০২৩ সালের জুন পর্যন্ত। নির্ধারিত সময়ের আগেই প্রকল্পের কাজ শেষ করেছে দায়িত্বপ্রাপ্ত সংস্থা বাংলাদেশ সেনাবাহিনী। প্রধানমন্ত্রীর সময় পাওয়া সাপেক্ষে যে কোনো সময় প্রকল্পটি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। এ প্রকল্প বাস্তবায়নে সরকারের খরচ হয়েছে প্রায় ১ হাজার কোটি টাকা।

হারুন মোল্লা মিরপুর এলাকার সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লার প্রয়াত বাবা। মিরপুর এলাকার সরকারি উন্নয়নে হারুন মোল্লা অনেক জমি দান করেছেন। তিনি মিরপুর এলাকার সাবেক সংসদ সদস্য ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here