করোনা কেড়ে নিলো আরও ৬ প্রাণ

0
28
করোনা

খবর ৭১: দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৮৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৪০৮ জন। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৩ হাজার ১১৯ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৭ শতাংশ। করোনার শুরু থেকে এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৯ শতাংশ। মোট শনাক্ত রোগীর বিপরীতে এ পর্যন্ত মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাশ।

মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ৫৫৪ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৫ হাজার ৪০৬ জনে। সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১১১টি নমুনা সংগ্রহ করা হয়। এ সময়ে ৮৮২টি ল্যাবে ৪ হাজার ১২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৯ লাখ ৫৬ হাজার ৮১৯টি।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here