বাঁচানো গেল না অভিনেতা মাসুম আজিজকে

0
27

খবর৭১ঃ চার দিন লাইফ সাপোর্টে রাখার পর খ্যাতিমান অভিনেতা মাসুম আজিজকে মৃত ঘোষণা করলেন রাজধানীর স্কয়ার হাসপাতালের চিকিৎসকরা। সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন মাসুম আজিজের ছেলে অভিনেতা উৎস জামান। তিনি বলেন, ‘বাবা মারা গেছেন।’

ক্যানসার ও হার্টের সমস্যা নিয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মাসুম আজিজ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বৃহস্পতিবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছিল। না ফেরার দেশে চলে গেলেন সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই।

ক্যানসার ও হার্টের সমস্যা ছাড়াও মাসুম আজিজ একটি ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন তার স্ত্রী।

এর আগে ২০১৭ সালে মাসুম আজিজের হার্টে চারটি ব্লক ধরা পড়ে। সে সময় অস্ত্রোপচার করিয়ে তিনি সুস্থতা লাভ করেন। কিন্তু পরবর্তীতে তার শরীরে ক্যানসার ধরা পড়ে। সঙ্গে বেড়ে যায় হার্টের সমস্যাও। ভর্তি হন হাসপাতালে। কিন্তু এবার আর ফিরলেন না।

মাসুম আজিজ একাধারে মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। প্রথম টিভি নাটকে অভিনয় করে ১৯৮৫ সালে। পরবর্তীতে বহু দর্শকপ্রিয় নাটকে দেখা গেছে তাকে।

ছোটপর্দার পাশাপাশি বড়পর্দায়ও খ্যাতি কুড়িয়েছেন মাসুম আজিজ। ২০০৬ সালে ‘ঘানি’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে তিনি যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। চলতি বছরে মাসুম আজিজকে একুশে পদক দেয় সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here