আফগানদের বিপক্ষে লজ্জার হারে বিশ্বকাপের প্রস্তুতি শুরু বাংলাদেশের

0
60

খবর ৭১: টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে এখনও মাঠে নামা হয়নি বাংলাদেশের। এর আগেই তাদের ব্যর্থতা ফুটে উঠেছে প্রস্তুতি ম্যাচেই। আফগানিস্তানের বিপক্ষে খেলতে গিয়ে বাজেভাবে হারতে হয়েছে সাকিব আল হাসানের দলকে।
সোমবার (১৭ আগস্ট) ব্রিসবেনের অ্যালান বর্ডার ফিল্ডে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬০ রানের সংগ্রহ পায় আফগানিস্তান। জবাব দিতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় ৯ উইকেট হারিয়ে তাদের থামতে হয় ৯৮ রানেই। হারতে হয় ৬২ রানের বড় ব্যবধানে।

দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজের ব্যাটে শুরুটা ভালোই করে আফগানিস্তান। ১৬ বলে ১৫ রান করে জাজাই ফেরার কিছুক্ষণ পর ১৯ বলে ২৭ রান করে বিদায় নেন গুরবাজও। তবে তিনে ব্যাটিংয়ে নেমে দলকে এগিয়ে নিতে যেতে থাকেন ইব্রাহিম জাদরান। অপরপ্রান্তে ১২ রান করা ডারউইস রাসুলি অবশ্য উইকেট হারান তাসকিনের বলে।

অর্ধশতক করার চার রান আগে উইকেট হারাতে হয় জাদরানকে। ৩ ছক্কা ও ৩ চারে ৩৯ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। এরপর নজিবউল্লাহ জাদরান ৫ রান করে বিদায় নিলেও দলকে মাঝারি সংগ্রহ এনে দেন অধিনায়ক মোহাম্মদ নবি। ১৭ বলে অপরাজিত ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। শেষদিকে উসমান গণি ৭ ও আজমতউল্লাহ ওমরজাই করেন ১ রান।

বাংলাদেশের পক্ষে ২৪ রান খরচায় ২ উইকেট নেন হাসান মাহমুদ। সমান উইকেট নেন সাকিব আল হাসানও। তিনি দেন ৪৬ রান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ১২ রানেই উইকেট হারান নাজমুল হাসান শান্ত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সৌম্য সরকার ১ রান করে ফেরেন মুজিব উর রহমানের বলে। এরপর ব্যাট করতে নামা সাকিব আল হাসান ১ ও আফিফ হোসাইন ০ রানে পরপর দুই বলে উইকেট হারান।

একপ্রান্তে থিতু হয়ে থাকা মিরাজকে সঙ্গ দিতে নেমে কিছুক্ষণ টিকে থাকেন নুরুল হাসান সোহান। ৮ বলে ১৩ রান করে তিনিও বিদায় নেন ফরিদ আহমেদের বলে। এরপর মিরাজও আর থিতু হতে পারেননি। ৩১ বলে ১৬ রান করে নাভিন উল হকের শিকার হন তিনি। শেষদিকে এসে কিছুক্ষণ লড়াই চালিয়ে যান মোসাদ্দেক হোসেন। খেলেন ৩৩ বলে ২৯ রানের ইনিংস। মোস্তাফিজুর রহমান অপরাজিত থাকেন ১০ রানে।

আফগানিস্তানের পক্ষে ৯ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন ফজলহক ফারুকী। একটি করে উইকেট পান মুজিব ও নবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here