দুই লাইটার জাহাজের মুখোমুখি সংঘর্ষ, আরও ৪ নাবিকের লাশ উদ্ধার

0
34

খবর৭১ঃ
চট্টগ্রামে সাগরে অভ্যন্তরীণ রুটের পণ্যবাহী দুই লাইটার জাহাজের মুখোমুখি সংঘর্ষে নিখোঁজ ৬ নাবিকের ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর আড়াইটার মধ্যে বন্দরের বহির্নোঙর ও আশপাশের এলাকা থেকে এসব লাশ উদ্ধার করে কোস্টগার্ড।

কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট (বিএন) কাজী আল আমিন বলেন, ‘উদ্ধার ৪ লাশই ডুবে যাওয়া লাইটার ‘এমভি সুলতান সানজার’-এর নাবিকের বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। লাশগুলো শনাক্তের জন্য চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা পুলিশকে বুঝিয়ে দেওয়া হয়েছে।’

কাজী আল আমিন জানান, বুধবার বিকালে চট্টগ্রাম নগরীর পতেঙ্গার কাঠগড় চরপাড়া ঘাট সংলগ্ন সমুদ্র এলাকায় ‘এমভি সুলতান সানজার’ ও ‘এমভি আকিজ লজিস্টিক-২৩’ এর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এমভি সুলতান সানজার পাথর বোঝাই করে বহির্নোঙর এলাকার দিকে যাচ্ছিল।

তিনি জানান, অপর জাহাজটি আসছিল বিপরীত দিক থেকে। দুর্ঘটনার পর পরই এমভি সুলতান সানজার ডুবে যায়। ওই সময় জাহাজটিতে ৯ নাবিক ছিলেন। এদের মধ্যে ৩ জন সাগরে লাফ দিলে লাইফবোটের মাধ্যমে তাদেরকে জীবিত উদ্ধার করা হয়। বাকি ৬ জন নিখোঁজ ছিলেন বলে জাহাজের মালিকপক্ষ থেকে কোস্টগার্ডকে জানানো হয়।

শুক্রবার রাতে নগরীর পতেঙ্গা থানার এসআই নাছির উদ্দিন যুগান্তরকে বলেন, ‘কোস্টগার্ড উদ্ধার হওয়া তিনটি লাশ আমাদের বুঝিয়ে দিয়েছে। লাশ শনাক্ত ও পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এর বাইরে আরও একটি লাশ উদ্ধার হয়েছে বলে কোস্টগার্ড আমাদেরকে জানিয়েছে। তবে সেটি এখন পর্যন্ত আমরা বুঝে পাইনি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here