মিরসরাইয়ে বারইয়ারহাট পৌর মেয়র সহ ৩ জন গুলিবিদ্ধ

0
27

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ

মিরসরাইয়ের মুহুরী প্রজেক্ট এলাকায় ফেনী নদীতে বালু তোলাকে কেন্দ্র করে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন সহ ৩জন গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটেছে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, মিরসরাই উপজেলার ওচমানপুর ইউনিয়নের ওচমানপুর বাজারের পশ্চিম পাশে ফেনী নদীর মিরসরাই অংশ কলমিচর থেকে বালু উত্তোলন করছে সেনাগাজীর একটি গ্রুপ। দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করা নিয়ে সোনাগাজী অংশের লোকজনের সঙ্গে মিরসরাই অংশের লোকজনের বিরোধ চলে আসছে।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে ফেনী নদীর ঐ এলাকায় বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন কয়েকজনকে নিয়ে ফাজিলপুরের ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপনের লোকজনের সাথে কথা বলতে যান। এ সময় তাদের সাথে খোকনের কথা বলার এক পর্যায়ে উভয় পক্ষ বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লে এলোপাতাড়ি গুলি করলে গুলিবিদ্ধ হন বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকন (৫০), হিঙ্গুলী ইউনিয়নের আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক অসোক সেন (৪২), যুবলীগ কর্মী সাইদ খাঁন দুখু (৩৫) ও বোট চালক আব্দুর রহিম (৩৫)। স্থানীয়রা তাদের উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) স্থানান্তর করা হয়েছে। আহতদের মধ্যে মেয়র খোকনের অবস্থা আশংকাজনক। মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মিনহাজ উদ্দিন জানান, মেয়র রেজাউল করিম খোকনের পেটে এবং শরীরের কয়েকটি স্থানে গু-লিবিদ্ধ হয়েছেন।

বারইয়ারহাট পৌর মেয়র খোকনসহ আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৭ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। মেয়র খোকনের চিকিৎসার খোঁজ নিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল।

বারইয়ারহাট পৌরসভার মেয়র ও বারইয়ারহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকনসহ ৩ জন গু-লিবিদ্ধের ঘটনায় শুক্রবার বিকেল পাঁচটার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বারইয়ারহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বারইয়ারহাট পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ৫ শতাধিক নেতাকর্মী অংশ নেয়। মিছিল শেষে সমাবেশে বক্তারা অবিলম্বে ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল রিপনসহ দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছেন।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন জানান, ফেনী নদীর বালু উত্তোলনকে কেন্দ্র করে বারইয়ারহাটের পৌর মেয়র রেজাউল করিমের ওপর গুলি চালানোর বিষয়ে তারা এলাকা পরিদর্শক করেছেন। এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে তবে এখনও পর্যন্ত কেউ থানায় অভিযোগ দেয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here