জুনে ২৯৮ নারী-কন্যাশিশু নির্যাতনের শিকার, ধর্ষণ ৭৬

0
33

খবর৭১ঃ সদ্য সমাপ্ত জুন মাসে ২৯৮ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৭৬ জন। আজ শুক্রবার বাংলাদেশ মহিলা পরিষদ থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জুন মাসে নির্যাতনের শিকার ২৯৮ জনের মধ্যে ১২৬ জন কন্যাশিশু এবং ১৭২ জন নারী। ধর্ষণের শিকার ৭৬ জনের মধ্যে ৯ জন কন্যাশিশু ও ১০ জন নারী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন।

অন্যদের মধ্যে ৩৮ কন্যাশিশু ও ১৬ নারী ধর্ষণের শিকার হয়েছেন এবং এক কন্যাশিশু ও এক নারী ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন।

এ ছাড়া ১৪ কন্যাশিশুসহ ২১ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। পাঁচজন কন্যাশিশুসহ ৮ জন শ্লীলতাহানির শিকার হয়েছেন। ১১ জন যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

জুন মাসে ছয় কন্যাশিশু অপহরণের শিকার হয়েছেন। নারী ও কন্যাশিশু পাচারের ঘটনা ১৩টি। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ১৪ জন, এর মধ্যে পাঁচজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। দুই কন্যাশিশু ও ১৮ নারী শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। ১১ কন্যাসহ ১২ জন উত্ত্যক্তের শিকার হয়েছে। উত্ত্যক্তের কারণে একজন আত্মহত্যা করেছে।

বিভিন্ন কারণে সাত কন্যাসহ ৪২ জনকে হত্যা করা হয়েছে। সাত নারীকে হত্যার চেষ্টা করা হয়েছে। পাঁচ কন্যাসহ ১৯ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। তিন কন্যাসহ ১৭ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে দুই নারী আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছেন।

এ ছাড়া চার কন্যাসহ সাইবার অপরাধের শিকার হয়েছে পাঁচজন। বাল্যবিয়ের চেষ্টার ঘটনা সাতটি। এক কন্যার জোরপূর্বক বিয়ের ঘটনা ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here