মেট্রোরেলের আরেকটি চালান মোংলা বন্দরে

0
21

খবর৭১ঃ বাগেরহাট জেলার মোংলা বন্দরে মেট্রোরেলের কোচ ও ইঞ্জিন নিয়ে আরও একটি চালান এসেছে। ৮টি কোচ ও ৪টি ইঞ্জিন নিয়ে পানামা পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি হরিজন ৯ মোংলা বন্দর জেটিতে পৌছানোর পর শনিবার তা খালাস শুরু হয়।

এর আগে ৬ এপ্রিল জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের চালানটি মোংলার উদ্দেশে রওনা দেয়। নবম চালানে আসা মালামালের মধ্যে ৮টি কোচ ও ৪টি ইঞ্জিনসহ ১৯ প্যাকেজের মেশিনারি সরঞ্জামাদি রয়েছে।

বিদেশি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ লিমিটেড কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, পানামা পতাকাবাহী জাহাজটি বন্দর জেটিতে নোঙরের পর থেকেই জাহাজ থেকে মালামাল খালাস কাজ শুরু হয়েছে। খালাস শেষে নদী পথে এসব কোচ, ইঞ্জিন ও মেশিনারি মালামাল নেওয়া হবে ঢাকার দিয়াবাড়ীতে মেট্রোরেলের ডিপোতে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত সচিব ও হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন জানান, মোংলা বন্দরে এ পর্যন্ত ৯টি চালানে মেট্রোরেলের ৫৬টি কোচ ও ২৮টি ইঞ্জিন এসেছে। এর আগে ৮টি চালানে আসা ৪৮টি কোচ ও ২৪টি ইঞ্জিন মোংলা বন্দর দিয়ে খালাসের পর তা ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে পাঠানো হয়। ওইসব কোচ সংযোজনের পর পরীক্ষামূলকভাবে ঢাকায় মেট্রোরেলের কার্যক্রম চলমান আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here