আবারও সৈয়দপুর থানার এসআই সাহিদুর রহমান পেলেন বিশেষ সম্মাননা পুরস্কার

0
239

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
আবারও নীলফামারীর সৈয়দপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমান বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছেন। একটি ক্লুলেস চুরি মামলার রহস্য উদ্ঘাটনে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে ওই বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। এ নিয়ে গত চার বছরেরও কম সময় সৈয়দপুর থানায় দায়িত্ব পালনকালে বাংলাদেশ পুলিশবাহিনীর বিভিন্ন ক্যাটাগরিতে ১৭টি পুরস্কার লাভ করেন তিনি। এর মধ্যে রয়েছে রংপুর রেঞ্জ’ পুলিশের তিনটি এবং নীলফামারী জেলা পুলিশের সাতটি। এছাড়াও আরো বেশ কয়েকটি পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করেন ওই পুলিশ কর্মকর্তা।
এবারে তাকে বিশেষ সম্মাননা দেয়া হয় চলতি ২০২২ সালের মার্চ মাসে তাঁর সামগ্রিক কর্ম মূল্যায়নসহ একটি ক্লুলেস দোকান চুরি মামলার রহস্য উদ্ঘাটন করার জন্য। এর আগে চলতি বছরের গত ফেব্রুযারি মাসেও ক্লুলেস একটি চুরি মামলার রহস্য উদ্ঘাটনের জন্য বিশেষ সম্মাননা পুরস্কার অর্জন করেন তিনি। সর্বশেষ তাঁর গত মার্চ মাসের কর্মমূল্যায়নের ভিত্তিতে তাকে বিশেষ সম্মাননার পুরস্কার প্রদান করা হয়েছে গতকাল মঙ্গলবার (৫ এপ্রিল)। ওই দিন নীলফামারী জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাঁর হাতে ওই সম্মাননা ক্রেস্ট তুলে দেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিপিএম, পিপিএম। এ সময় নীলফামারী জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানের বাড়ি ঠাকুরগাঁওয়ের আদর্শপাড়ায়। তিনি গত ২০১৮ সালে ৫ সেপ্টেম্বর নীলফামারীর সৈয়দপুর থানায় উপপরিদর্শক যোগদান করেন। আর সৈয়দপুর থানায় তাঁর চাকরি জীবনের প্রথম কর্মস্থল। এখানে যোগদানের পর থেকে বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার, তদন্তের জন্য দায়িত্বপ্রাপ্ত মামলার তদন্তের কাজ দ্রুততার সম্পন্ন, আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখাসহ তাঁর ওপর ন্যস্তকৃত সকল দায়িত্ব-কর্তব্য অত্যন্ত ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here