শহীদদের শ্রদ্ধা জানাতে এসে ছাত্রলীগের মারামারি

0
218

খবর৭১ঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে হাাতহাতি ও মারামারিতে লিপ্ত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার সকালে ফুলের তোড়া ও ব্যানার নিয়ে শ্রদ্ধাঞ্জলি জানাতে এলে আগে শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে মারামরির ঘটনা ঘটে। এসময় অনেককেই বাঁশ নিয়ে মারামারি করতে দেখা যায়।

এ সময় শহীদ মিনার এলাকায় বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। জগন্নাথ হল ছাত্রলীগের সাথে শহীদুল্লাহ হল ছাত্রলীগ সংঘাতে জড়িয়ে পরতে দেখা যায়। বিজয় ৭১ হলের নেতাকর্মীদেরও মারামারি করতে দেখা যায়।

এ ঘটনায় নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ, বিএনসিসি, স্কাউটের স্বেচ্ছাসেবকদের হিমশিম খেতে হয়। শুধু তাই নয়, বিভিন্ন সংগঠন ও সংস্থা থেকে শ্রদ্ধা জানাতে আসা প্রতিনিধিদলের ফুলের তোড়া ও ব্যানার ছিনিয়ে ও ছিঁড়ে ফেলে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করা হয়। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ বিষয়ে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, ‘পরিবেশটা হুট করেই গরম হয়ে গেছে। আমরা শান্ত করার চেষ্টায় আছি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের শিক্ষার্থীরা এখানে শ্রদ্ধা জানাতে এসে মারামারিতে লিপ্ত হন। কে কার আগে ফুল দিতে পারবে সেটা নিয়ে বাকবিতণ্ডার পরে মারামারির পর্যায়ে চলে যায়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here