সন্ধ্যা থেকে ঢাকার যেসব সড়ক বন্ধ থাকবে

0
189

খবর৭১ঃ ইংরেজি নববর্ষ উদযাপনকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ইংরেজি নববর্ষ উপলক্ষে শুক্রবার রাতে পটকাবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি ও মোটরসাইকেল চালানোসহ যেকোনো ধরনের অশোভন আচরণ ও বেআইনি কার্যকলাপ রোধে ১২টি নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে আগামীকাল শনিবার ভোর পাঁচটা পর্যন্ত ঢাকার বেশ কয়েকটি সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে নির্দেশনায় বলা হয়েছে।

ডিএমপি’র গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন এসব তথ্য জানিয়েছেন।

নির্দেশনা অনুযায়ী অভিজাত এলাকা গুলশান, বনানী ও বারিধারা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যাতায়াতের জন্য নির্ধারিত রাস্তা ব্যবহার করতে হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে পড়লে কর্তব্যরত পুলিশ সদস্যদের সহায়তা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে ঢাকাবাসীকে। একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে নাগরিকদের অনুরোধ জানানো হয়েছে ডিএমপির পক্ষ থেকে।

সন্ধ্যা থেকে যেসব সড়ক বন্ধ থাকবে

শুক্রবার রাত ৮টা থেকে শনিবার ভোর পাঁচটা পর্যন্ত গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহন নিয়ে প্রবেশের জন্য কামাল আতাতুর্ক এভিনিউ (কাকলী ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে।

রাত ৮টা থেকে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশের ক্ষেত্রে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা (ফিনিক্স রোড ক্রসিং), বনানী ১১ নম্বর রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, ঢাকা গেট, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা (ইউনাইটেড হাসপাতাল ক্রসিং) এবং নতুন বাজার ক্রসিং এলাকা ব্যবহার করা যাবে না। তবে এসব এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে ক্রসিংগুলো ব্যবহার করা যাবে।

সন্ধ্যা ৬টা থেকে শনিবার ভোর পাঁচটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে ঢাবি শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা/কর্মচারী ব্যতিত অন্য যেকোনো ব্যক্তি/যানবাহন কেবল পুরনো হাইকোর্ট, দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার, জগন্নাথ হলের দক্ষিণ ফটক এবং পলাশী মোড় ব্যবহার করতে পারবে। ঢাবি এলাকায় প্রবেশের ক্ষেত্রে অন্য সব ক্রসিং বন্ধ থাকবে।

রাত ৮টা থেকে শাহবাগ, নীলক্ষেত ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, বক্শী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং এবং চাঁনখারপুল/শহীদুল্লাহ হল ক্রসিং দিয়ে কোনও যানবাহন প্রবেশ করতে পারবে না।

বেপরোয়া, মদ্যপ ও বিপজ্জনকভাবে কেউ গাড়ি চালালে তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সড়ক ব্যবহার সংক্রান্ত যেকোনো জরুরি প্রয়োজনের জন্য ফোন নম্বর।

ডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০০৪৪৩৬০, এডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০০৪৪৩৬১, এসি ট্রাফিক (গুলশান) ০১৩২০০৪৪৩৭২, এসি ট্রাফিক (মহাখালী) ০১৩২০০৪৪৩৭৫, এসি ট্রাফিক (বাড্ডা) ০১৩২০০৪৪৩৭৮, ডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০০৪২২৬০, এডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০০৪২২৬১, ডিসি (রমনা) ০১৩২০০৩৯৪৪০ এবং ডিসি (গুলশান) ০১৩২০০৪১৪২০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here