২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় সাত জনের মৃত্যু

0
14

খবর৭১ঃ  ২০ মাস পর গতকাল ছিল করোনায় মৃত্যুহীন দিন। তবে তার ২৪ ঘণ্টার ব্যবধানে সাত জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় মারা গেছেন সাত জন। তাদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে মোট মৃত্যু হলো ২৭ হাজার ৯৫৩ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৯ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৯২ জন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৭৪টি, আর পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১৩৫টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি সাত লাখ ২৩ হাজার ৭৯৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৮২৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ২২ হাজার ৯৭৩টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ১৬ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ ছয় জন আর নারী একজন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৩ জন আর নারী ১০ হাজার ৬০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া সাত জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

এরমধ্যে ঢাকা বিভাগের আছেন পাঁচ জন আর চট্টগ্রাম ও খুলনা বিভাগের আছেন একজন করে। ছয় জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে, আর একজন বেসরকারি হাসপাতালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here