মানসম্পন্ন শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করে যাচ্ছে সরকারঃসচিব  মোঃ আমিনুল ইসলাম খান

0
27

খবর ৭১ঃ  শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব  মোঃ আমিনুল ইসলাম খান বলেছেন ২০২৩ সালের মধ্যে দেশের কারিগরি শিক্ষা ধারার সকল শিক্ষক প্রয়োজনীয় দক্ষতা লেভেল অজন করবে। এই জন্য ধারাবাহিকভাবে মানসম্পন্ন শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করে যাচ্ছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ।
তিনি আজ ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে দেশের বিভিন্ন পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমূহের শিক্ষকদের জন্য আয়োজিত দুইমাস ব্যাপী দক্ষতাভিত্তিক ব্যবহারিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন।
মোঃ আমিনুল ইসলাম খান বলেন জাতীয় দক্ষতা মানের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রশিক্ষণের কোস মডিউল প্রনয়ণ করায় শিক্ষকগণ স্কীল লেভেল ৬- এ উন্নীত হবেন।
গত ২২ আগষ্ট থেকে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল টিচাস ট্রেনিং কলেজ এবং ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে একযোগে শুরু হওয়া ২য় ব্যাচের এ প্রশিক্ষণে মোট ১৬১ জন প্রশিক্ষণাথী অংশ নেন। বিষয় ভিত্তিক এ প্রশিক্ষণে সরকারি, বেসরকারি ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান সংশ্লিষ্ট রিসোস পাসনের তত্ত্বাবধায়নে হাতে কলমে ব্যবহারিক ক্লাস অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, এর আগে ১ম ব্যাচে ২৪৮ জন্য শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন করেন।
অনুষ্ঠানে সভাপিতত্ব করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ হেলাল উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here