২৪ ঘণ্টায় ১৫৩ জন ডেঙ্গু রোগী ভর্তি

0
199
ঢাকায় ফের বাড়ছে ডেঙ্গু রোগী

খবর ৭১: সর্বশেষ গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশের হাসপাতালে মোট ১৫৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ১৫০ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে তিনজন ভর্তি হন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৮ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৫৫৭ জন এবং ঢাকার বাইরে ১১ জন ভর্তি রয়েছেন। ডেঙ্গু সন্দেহে মারা যাওয়া চারজন রোগীর তথ্য-উপাত্ত পর্যালোচনার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৩ জনের মধ্যে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৬ জন, বেসরকারি হাসপাতালে ১১৪ জন এবং ঢাকার বাইরে চট্টগ্রাম ও খুলনা বিভাগের হাসপাতালে তিনজন ভর্তি রয়েছেন।

বুধবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ডেঙ্গু সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৬ জনের মধ্যে স্যার সলিমুল্লাহ মিটফোর্ড হাসপাতালে ২৯ জন, ঢাকা শিশু হাসপাতালে চারজন এবং সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনজন ভর্তি হন।

বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর মধ্যে বাংলাদেশ মেডিকেলে একজন, হলি ফ্যামিলিতে ছয়জন, বারডেমে তিনজন, ইবনে সিনায় ছয়জন, স্কয়ারে ছয়জন, ডেল্টা মেডিকেল মিরপুরে তিনজন, ল্যাবএইডে একজন, সেন্ট্রাল হাসপাতালে ১২ জন, গ্রিনলাইফ হাসপাতালে নয়জন, ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল কাকরাইলে ১৬ জন, ইউনাইটেড হাসপাতালে দুইজন, খিদমা হাসপাতাল খিলগাঁওয়ে ছয়জন, সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ছয়জন ডেঙ্গু রোগী রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here