সৈয়দপুর শহরে আকস্মিক কালো মুখপোড়া হনুমান

0
44

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : শনিবার  বিকেলে নীলফামারীর সৈয়দপুর শহরে একটি জঙ্গলি কালো মুখপোড়া হনুমানের আবির্ভাব ঘটে। বিকেল ছয়টার দিকে হনুমানটি শহরের পুরাতন বাবুপাড়া এলাকায় একটি বহুতল ভবনের ছাদে অবস্থান করছিল।
জানা গেছে, গত শুক্রবার হনুমানটি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিচরণ করছিল। গতকাল শনিবার সেটি প্রথমে সৈয়দপুর শহরের নিচুকলোনী এলাকায় একটি উঁচু গাছের মগ ডালে ছিল। পরবর্তীতে শহরের পুরাতন বাবুপাড়ায় একটি বহুতল ভবনের ছাদে অবস্থান নেয়। আকস্মিক শহরের মধ্যে বহুতল ভবনের ছাদে কালো মুখো জঙ্গলী হনুমানের আবির্ভাবের কথা জানতে পেরে মানুষজন ছুঁটে আসে। অনেকে আবার অতি উৎসাহী হয়ে সেটিকে খাবার দেয়ার চেষ্টা করেন। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত হনুমানটি শহরের পুরাতন বাবুপাড়া একটি পাকা ভবনের ছাদেই অবস্থান নিয়ে ছিল।
সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজের বাংলা বিষয়ের প্রভাষক মো. সাজ্জাদ হোসেন শহরের পুরাতন বাবুপাড়ায় বন্য প্রাণি হনুমানটির অবস্থানের খবর দেন এ প্রতিনিধিকে। এ সময় তিনি স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করারও অনুরোধ জানান এ প্রতিনিধিকে।
পরিবেশ ও পশু-পাখি নিয়ে কাজ করা নীলফামারী জেলার একমাত্র স্বেচ্ছসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মো. আলমগীর হোসেন জানান, মুলতঃ খাদ্য সংকটে এ বন্য প্রাণি হনুমানটি লোকালয়ে চলে এসেছে। আর এ সব প্রাণি প্রকৃতি ও মানুষের সস্পর্শে থাকতে বেশি ভালবাসে। তাই আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে এলাকার মানুষকে হনুমানটিকে ঢিল ছুঁড়ে কিংবা খাবার দিয়ে বিরক্ত না করার জন্য অনুলোধ করেছি। সময় মতো সে নিজেই লোকালয় ছেড়ে চলে যাবে। আর যাতে কেউ বন্য প্রাণি হনুমানটির কোন রকম ক্ষয়ক্ষতি না হয় সে জন্য আমরা তৎপরতা অব্যাহত রয়েছি।
প্রসঙ্গত, এর আগে বিগত ২০১৬ সালে ২৮ অক্টোবর সৈয়দপুর শহরের কুন্দল এলাকা হয়ে নতুন বাবুপাড়ায় একটি হনুমানের আবির্ভাব ঘটেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here