৪৯৩ রান তুলে লঙ্কানদের প্রথম ইনিংস ঘোষণা

0
35

খবর ৭১

বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শনিবার (১ মে) ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা দিল শ্রীলংকা। এদিন মাত্র ১৫ মিনিট ব্যাটিং করেই ইনিংস ঘোষণা দেয় স্বাগতিকরা।

শনিবার (১ মে) তৃতীয় দিন ১৫ মিনিটের খেলায় ৩ ওভার ৩ বল খেলে ২৪ রান তুলে নেয় শ্রীলঙ্কা। এই সময়ের মধ্যে রমেশ মেন্ডিসের উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। সবশেষ প্রথম ইনিংসে ৭ উইকেটে শ্রীলঙ্কা সংগ্রহ করেছে ৪৯৩ রান।

রমেশ মেন্ডিস আউট হওয়ার পরপরই প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। এদিকে তাসকিন ৩৩ রান দিয়ে চতুর্থ শিকার হিসেবে এ উইকেটটি তুলে নেন। অন্যদিকে ওয়ানডে মেজাজে ব্যাট করা নিরোশান ডিকবেলা অপরাজিত থাকেন ৭২ বলে ৭৭ রানে। তিনি মোট ৮টি বাউন্ডারি ও ১টি ছক্কা মেরে অপরাজিত থাকেন।

এর আগে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শেষ সেশনের খেলায় বাধা দেয় প্রকৃতি। বৃষ্টির কারণে একবার খেলা বন্ধ হলেও দ্বিতীয় দফায় আবার শুরু হয়। কিন্তু আলোক স্বল্পতায় আগেভাগেই থামাতে হয়েছে দ্বিতীয় দিনের খেলা।

প্রায় ২৪ ওভার বাকি থাকতেই শেষ হয় খেলা। দ্বিতীয় দিন শেষে বড় সংগ্রহ করে লঙ্কানরা। ৬ উইকেটে তারা তুলে নেয় ৪৬৯ রান। এদিন ডিকভেলা ৬৪ আর রমেশ মেন্ডিস ২২ রানে অপরাজিত ছিলেন।

তবে দ্বিতীয় দিনের প্রথম দুই সেশনে দারুণ ছন্দে ছিল বাংলাদেশি বোলাররা। তাসকিন আহমেদের দাপটে দারুণ করেন বোলাররা। প্রথম সেশনে মাত্র ৪৩ রান তুলতে ৩ উইকেট হারায় লঙ্কানরা।

তাসকিনের জোড়া আঘাতে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। প্রথম দিনের ১ উইকেটে ২৯১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেই বিপদে পড়ে লঙ্কানরা। তাসকিন ফিরিয়ে দেন সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকে। থিরিমান্নে করেন ২৯৮ বলে ১৪০ রান। তাসকিনের পর উইকেট নিয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল। তার বলে ফিরে গেছেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি ফিরে গেছেন মাত্র ২ রান করে।

দ্বিতীয় সেশনে স্বাগতিকরা ২ উইকেট হারায়। ৩০ রান করা নিশাঙ্কা ফিরে যান তাসকিনের বলে বোল্ড হয়ে। এরপর সেঞ্চুরির দিকে এগোতে থাকা ফার্নান্দো মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে গেছেন ৮১ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here