বাগেরহাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের সময় হামলা: ইউপি চেয়ারম্যানসহ আহত ১৫

0
243

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল কম দেওয়ার অভিযোগে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের সমর্থকদের হামলায় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশাসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। রবিবার  দুপুরে মোরেলগঞ্জ উপজেলার জিউধরা ইউনিয়নের ডেউয়াতলা বাজারে চাল বিতরণের সময় এই হামলার ঘটনা ঘটে।
আহতদের মধ্যে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার রেহেনা বেগম, উপকারভোগী মিঠুরানী, অন্তস্বত্তা গৃহবধু লিপি আক্তার, ইলিয়াস হাওলাদার, কৃষ্ণ মাস্টার, নাদিরা বেগম, ইসহাক হাওলাদার, ইলিয়াস হাওলাদার, এনায়েত হাওলাদারের নাম পাওয়া গেছে। এদের মধ্যে অন্তস্বত্তা গৃহবধু লিপি আক্তারসহ গুরুত্বর আহত ৪-৫জনকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ডিলারের স্বামী আরিফুল কবির বাচ্চু বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে শান্তিপূর্ণভাবে চাল দেওয়া চলছিল। এসময় স্থগিত হওয়া ইউপি নির্বাচনে জিউধরা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের সমর্থক মাসুদ রানা ও সেলিমের নেতৃত্বে কয়েকজন অতর্কিত হামলা করে। এতে চেয়ারম্যান, আমার স্ত্রী রেহেনা পারভীনসহ অন্তত ১৫জন আহত হয়।হামলাকারীরা আমাদের কিছু টাকাও নিয়ে যায়।
জিউধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, নিয়ম অনুযায়ী ট্যাগ অফিসারের উপস্থিতিতে ডিলার চাল বিতরণ করছিলেন। এর মধ্যে ৪টি বস্তায় ১৩কেজি চাল কম হয়।সকলের সাথে কথা বলে ২৮ কেজি ২‘শ৫০ গ্রাম চাল দেওয়ার কথা বলা হয়।উপকারভোগীরা সামান্য কম নিতে আগ্রহ প্রকাশ করেন। এভাবে চাল দেওয়া শুরু হলে হঠাৎ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের নেতৃত্বে একদল লোক আমাদের উপর হামলা চালায় এতে আমি, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার রেহেনা পারভীনসহ অন্তত ২৫-৩০জন আহত হয়।এই ন্যাক্কার জনক ঘটনার সুষ্ঠ বিচার দাবি করছি।
খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রমের সহকারি ট্যাগ অফিসার ডেউয়াতলা কেসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিপ্লব কুমার মিস্ত্রি বলেন, বাজারে একটি কক্ষের মধ্যে আমরা চাল বিতরণ করছিলাম।২৫-৩০জনকে চাল দেওয়ার পরে হঠাৎ করে দুইপাশ থেকে কিছু লোক জোর পায়ে হেটে আমাদের উপর ইটপাটকেল ছুড়তে শুরু করে। পরবর্তীতে চাল বিতরণ করা বন্ধ করে দিয়েছি।
স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান বলেন, আমি এই হামলার সাথে জড়িত নয়। সরকারি চাল দেওয়ার আগে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা আপত্তিকর কথা বলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, যুবলীগ নেতা জাহিদুল ইসলামসহ কয়েকজনকে অপমান করেছেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পরে। এক পর্যায়ে দুই পক্ষ ইটপাটকেল ছোড়াছুড়ি করে এবং সংঘর্ষে লিপ্ত হয়। পরবর্তীতে আমি দুই পক্ষকে থামানোর চেষ্টা করেছি।এই সংঘর্ষে বাবুল খানসহ আমার তিনজন সমর্থক গুরুত্ব আহত হয়েছেন।খুলনা মেডিলেক কলেজ হাসপাতালে ভর্তির জন্য আমি তাদেরকে নিয়ে রওনা দিয়েছি।
মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, বিভিন্ন ধরণের ইনজুরি নিয়ে দুপুরের পরে জিউধরা এলাকার ৩জন নারী ও সাতজন পুরুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। আমরা তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছি।
মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুল ইসলাম বলেন, চাল বিতরণের সময় সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের সমর্থকরা হামলা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।ফের অপ্রীতিকর ঘটনা এড়াতে বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি আমাদের কাছে।

বাগেরহাটে ট্রাকের ধাক্কায় নিহত ১, চালক আটক

বাগেরহাটের ফকিরহাটে ট্রাকের ধাক্কায় বেলাল মোল্লা (৩০) নামের এক ইটভাঙ্গা মেশিনের চালক নিহত হয়েছেন।রবিবার(১১ এপ্রিল) সকাল ৯টার দিকে খুলনা-মোংলা মহাসড়কের কাটাখালী হাইওয়ে থানার সামনে খুলনাগামী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা ইটভাঙ্গা ট্রলীকে ধাক্কা দিলে এ দূর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই চালক মারা যায়। পরবর্তীতে স্থানীয়রা রাস্তা অবরোধ করে এবং ট্রাক চালককে আটকে রাখে। ঘটনাস্থলে পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ট্রাক চালক মোঃ রুবেল খান (২৫)কে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।
নিহত বেলাল মোল্লা মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া গ্রামের মোঃ কামাল মোল্লার ছেলে।তারা দীর্ঘদিন ধরে খুলনা জেলার রুপসা উপজেলার বাগমারা এলাকায় বসবাস করতেন।
আটক মোঃ রুবেল খান মোরেলগঞ্জ উপজেলার শেখপাড়া এলাকার ইউসুব আলী খানের ছেলে।
কাটাখালি হাইওয়ে থানার এসআই জয়ন্ত কুমার দাস বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।ঘাতক ট্রাক জব্দ ও ট্রাকের চালক মোঃ রুবেল খানকে আটক করেছি।এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

বাগেরহাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে চাচাতো ভাইয়ের দুই পা ভেঙ্গে দিলেন সাবেক ইউপি সদস্য

বাগেরহাটের শরণখোলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন চাচাতো ভাইয়ের দুই পা ভেঙ্গে দিয়েছেন সাবেক ইউপি সদস্য ফজলুল হক টুকু। শনিবার (১০ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে শরণখোলা উপজেলার তাফালবাড়ি বাজার থেকে বাড়ি ফেরার পথে উত্তর তাফালবাড়ি গ্রামের নুরুল হকের বাড়ির সামনে পৌছালে পূর্ব থেকে ওৎপেতে থাকা ফজলুল হক টুকুসহ কয়েক জন নাজমুল ইসলাম সাগরের উপর হামলা করে। এসময় তারা হাতুরি দিয়ে পিটিয়ে নাজমুল ইসলাম সাগরের দুই হাটুর হাড় গুড়ো করে দেয়। আকুতি মিনতি করেও রক্ষা পাননি সাগর। এসময় ঠেকাতে গেলে জাহান নামের একজনকে পিটিয়ে আহত করে হামলাকারীরা। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।
আহত নাজমুল ইসলাম সাগর শরণখোলা উপজেলার উত্তর তাফালবাড়ি গ্রামের ইউসুফ আলীর ছেলে। হামলাকারী ফজলুল হক টুকু সাউথখালী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য এবং নাজমুলের চাচাতো ভাই।
আহত নাজমুল ইসলাম সাগরের স্ত্রী রুমা বেগম বলেন, আমার স্বামী নাজমুল ইসলাম সাগর ও সাবেক ইউপি সদস্য ফজলুল হক টুকু আপন চাচাতো ভাই। আমরা একই বাড়িতে পাশাপাশি ঘরে বসবাস করি। জমি সংক্রান্ত বিরোধের জেরে এর আগেও চারবার আমার স্বামীকে মারধর করেছেন ফজলুল হক টুকু।কিছুদিন আগে হাত-পা গুড়ো করে দেওয়ার হুমকীও দিয়েছিল। ফজলুল হক টুকুর বিরুদ্ধে অস্ত্র আইনসহ একাধিক অপরাধে মামলা রয়েছে।
কান্নাজড়িত কন্ঠে তিনি আরও বলেন, আমার স্বামীর দুই পা হাতুরি দিয়ে পিটিয়ে যেভাবে ভেঙ্গে দিয়েছে তা বর্ননাতীত। এই হামলা যেকোন নৃশংসতাকে হার মানায়। বর্তমানে আমার স্বামী খুলনা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। আমি এই ঘটনার সুষ্ঠ বিচার চাই।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শণ করেছি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here