সোয়ারিঘাট ও নারায়ণগঞ্জ থেকে ৩ হাজার ৮’শ কেজি জাটকাসহ স্পীডবোট জব্দ

0
304

খবর ৭১: অদ্য সকালে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক সোয়ারিঘাট ও নারায়ণগঞ্জে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৩ হাজার ৮০০ কেজি (৯৫ মণ) জাটকাসহ একটি স্পীডবোট জব্দ করা হয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সোয়ারি ঘাট ও নারায়ণগঞ্জ ৫ নং বন্দর ঘাট এবং কাঠপট্টি লঞ্চ ঘাটে অভিযান চালিয়ে আনুমানিক ৯৫ মণ (৩ হাজার ৮০০ কেজি) জাটকাসহ ১টি স্পীডবোট জব্দ করা হয়। জব্দকৃত স্পীডবোটটি ম্যাজিস্ট্রেট কর্তৃক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোস্ট গার্ড এর জিম্মায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জাটকার প্রকৃত মালিককে খুজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নি।

পরবর্তীতে জব্দকৃত জাটকাসমূহ স্টেশন কমান্ডার পাগলা লেঃ আশমাদুল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় নারায়ণগঞ্জ মাহমুদা জাহান এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহরিয়ার সালমা এর উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীবদুস্থর মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here