হাওরে ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা চেয়েছেন সরকার

0
16

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ দ্রুত হাওরের ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা কৃষি মন্ত্রনালয়ে পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন সরকার। যে সব কৃষকরা ক্ষতি গ্রস্থ হয়েছে তাদের তালিকা পেয়ে প্রনোদনার ব্যবস্থা নেয়া হবে। কৃষকদের পুণঃবাসন ও সহযোগিতা করার জন্য সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহন করছেন। কৃষি মন্ত্রণালয়ের নির্দেশে আমি হাওরে এসেছি। তিনি আরো বলেন, ক্ষয়ক্ষতির পরেও বোরো জমিতে ফসলের যে অংশ ভালো রয়েছে সে অংশটুকু কৃষকের ঘরে তোলার ব্যবস্থা সরকার করে দিবেন। বর্তমান সরকার কৃষক বান্ধব। কৃষক বাঁচলে বাঁচবে দেশ তাই সরকার কৃষকদের পাশে আছে।

বুধবার বিকেল ৪ টার দিকে নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর হাওরে ক্ষতিগ্রস্থ বোরো জমি পরিদর্শনে এসে এসব কথা বলেন বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ডা. মোঃ শাহজাহান কবির, নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হাবিবুর রহমান, মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রায়হানুল হক, ওসি (তদন্ত) উজ্জল কান্তি শিকদার, ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম (ছদ্দু), নূরুল আলম তালুকদার, ফখর উদ্দিন আহমেদ, রফিকুল ইসলাম চৌধুরী প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here