সৈয়দপুরে এমএসএস টেকনিক্যাল স্কুলের উদ্বোধন

0
272

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা মানবিক সাহায্য সংস্থার (এমএসএস) উদ্যোগে একটি টেকনিক্যাল স্কুল উদ্বোধন করা হয়েছে। যুবসমাজকে কারিগরী দক্ষতা এবং প্রযুক্তিগত শিক্ষার মাধ্যমে কর্মোপযোগী করে তোলার লক্ষ্যে টেকনিক্যাল স্কুলটি গড়ে তোলা হয়। আজ রবিবার সকালে উপজেলার কামারপুকুর এলাকায় অবস্থিত সংস্থার কমিউনিটি বেইজড রিসোর্স সেন্টারে (সিবিআরসি) ওই স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ফিতা কেটে এবং শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে স্কুলের শুভ উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রনোবেশ চন্দ্র বাগচী, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.রেজাউল করিম লোকমান,কামারপুকুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অরুণ কুমার দাস।
এমএসএস ‘র নির্বাহী পরিচালক মুনাওয়ার রেজা খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সংস্থার সিনিয়র প্রোগ্রাম অফিসার শালোমী সাংমা।

এতে এমএসএস টেকনিক্যাল স্কুলের নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য বলেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী মৌসুমী রায়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মানবিক সাহায্য সংস্থা’র ৬ নম্বর সৈয়দপুর জোনের জোনাল ম্যানেজার অনিমেশ আচার্য্য, ৩০ নম্বর শাখার ম্যানেজার মো. আশরাফুল ইসলাম, এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট অফিসার মো. মোরশেদুল হক, ২১ নম্বর এরিয়া ম্যানেজার মো. সামাদ আলী, ম্যানেজার (সিবিআরসি) মো. ইকবাল হোসেন এবং এমএসএস টেকনিক্যাল স্কুলের প্রশিক্ষক মো. মাহবুবুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। এমএসএস টেকিনিক্যাল স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংস্থার বাঙ্গালীপুর ইউনিয়নে বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচির কো-অর্ডিনেটর মো. রিয়াজুল ইসলাম। এমএসএস টেকনিক্যাল স্কুলে প্রাথমিকভাবে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন,ওয়েব ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইন কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে। এরই মধ্যে প্রথম ব্যাচের সব ক’টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হয়েছেন। আর যুবসমাজকে কারিগরী এবং প্রযুক্তিগত দক্ষতায় প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে কর্মসংস্থানের উপযোগী এবং স্বাবলম্বী করে তোলার জন্য এই উদ্যোগ। ভবিষ্যতে এই টেকনিক্যাল স্কুলের কার্যপরিধি আরো বিস্তারের পরিকল্পনা রাখে মানবিক সাহায্য সংস্থা। এছাড়া বিভিন্ন ক্যাটাগরি অনুসারে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here