যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে

0
64
যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে

খবর৭১ঃ যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হওয়ায় দেশটি থেকে ফেরত প্রবাসীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত কার্যকর করা শুরু হয়েছে।

শুক্রবার সকালে কাতার এয়ারওয়েজ ও এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে আসা ১১ জন যাত্রীকে আশকোনা হজ ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

করোনাভাইরাস মহামারির এক বছর পর যুক্তরাজ্যে ভাইরাসটির নতুন একটি ধরন শনাক্ত হওয়ায় বিভিন্ন দেশ ব্রিটেনের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দেয়। বাংলাদেশের মধ্যে এই দাবি উঠলেও সরকার এখনও লন্ডনের ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয়নি। তবে যুক্তরাজ্য থেকে আসা সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

১ জানুয়ারি থেকে লন্ডন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠাতে সরকারি সিদ্ধান্ত কার্যকর করার দিন নির্ধারণ থাকায় শুক্রবার যুক্তরাজ্য ফেরত ১১ জনকে আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়।

বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানিয়েছেন, সকালে যুক্তরাজ্য ফেরত প্রথম ১১ জন যাত্রীকে হজ ক্যাম্পের নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাত্রীরা চাইলে সেখান থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত হোটেলে যেতে পারবেন।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টাইনের জন্য সাতটি হোটেল নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।এতদিন বিদেশ ফেরত যাত্রীদের শুধু সরকারি কোয়ারেন্টাইনে রাখা হতো। শুক্রবার থেকে যাত্রীরা চাইলে সরকারি প্রাতিষ্ঠানিক সেন্টারে না গিয়ে সরকার নির্ধারিত সাতটি হোটেলের যেকোনো একটিতে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

সরকার নির্ধারিত হোটেলগুলো হলো- রাজধানীর বনানীর অমনি রেসিডেন্স, নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, হোটেল গ্রেস-২১, উত্তরা সেক্টর-১ এর হোটেল এফোর্ড ইন, সেক্টর-৯ এর হোয়াইট প্যালেস হোটেল, সেক্টর-৩ এর মেরিনো রয়েল হোটেল এবং মেমেন্টো হোটেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here