টিএসসির বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সুপারিশ চেয়েছে ঢাবি

0
41
টিএসসির বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সুপারিশ চেয়েছে ঢাবি

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ জানতে চাওয়া হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের দেয়া এক বিজ্ঞপ্তিতে এই সুপারিশ জানতে চাওয়া হয়।

বিশ্ববিদ্যালেয়ের প্রধান প্রকৌশলী আবুল কালাম শিকদার স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক এবং শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান করা যাচ্ছে।

এতে আরও বলা হয়, আগামী ২ জানুয়ারির মধ্যে https://forms.gle/GnfMKXKS1NBVZGND7 ওয়েব লিংকে সদয় মতামত ও সুপারিশ প্রেরণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

উল্লে­খ্য, বিশ্ববিদ্যালয় সংলগ্ন জাতীয় জাদুঘর, জাতীয় গ্রন্থাগার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভবন ভেঙে নতুন করে তৈরির পরিকল্পনা করেছে সরকার। গত ২ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, এসব স্থাপনা দ্রুত আধুনিকায়ন করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর টিএসসি আধুনিকায়নের বিষয়ে গত অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরকারের গণপূর্ত অধিদফতরের (পিডব্লিউডি) সঙ্গে যোগাযোগ করে। পিডব্লিউডির সুপারিশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ টিএসসিকে আধুনিক করতে বিভিন্ন চাহিদার কথা জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here