একদিনে ফের ১৩ হাজারের বেশি প্রাণহানি

0
41
করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১৯ লাখ

খবর৭১ঃ বিশ্বে কয়েকদিনের তুলনায় গত একদিনে শনাক্ত কিছুটা কমলেও মৃত্যুর রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। এই সময়ে নতুন করে প্রায় ৭ লাখ মানুষের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪২৩ জনের। শনাক্ত হয়েছে ৬ লাখ ৮৩ হাজার ১০ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫০ হাজার ৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৩৭ হাজার ৫০৫ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৫৬ লাখ ১‌৯ হাজার ৪৯৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮৯ লাখ ১৭ হাজার ১৫২ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ২১৮ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ২৩ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৭৭৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৩ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ২৬৪ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৯ লাখ ৩৩ হাজার ৭৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ হাজার ৪৬১ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ লাখ ৫ হাজার ৮৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৬১ হাজার ৯৭৮ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৪ হাজার ৮৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here