করোনায় ৩৮ দিনের মধ্যে সবচেয়ে কম মৃত্যু

0
51
করোনায় একদিনে আরও ৩৬ মৃত্যু, নতুন শনাক্ত ১১৩৪

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এটি গত ৩৮ দিনের মধ্যে সবচেয়ে কম। এর আগে গত ১৪ নভেম্বর ১৪ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে ২০ নভেম্বরও ১৭ জনের মৃত্যুর খবর জানানো হয়। সবমিলিয়ে দেশে করোনায় সাত হাজার ৩২৯ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর নিয়মিত সংবাদ বুলেটিনে এই তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩১৮ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ লাখ তিন হাজার ৫০১ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে দুই হাজার ২৩৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৪১ হাজার ৯২৯। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৬১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৪৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩১ লাখ ছয় হাজার ৪৯৪টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৭০ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ২১ শতাংশ।

নতুন যে ১৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১১ এবং নারী ছয়জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত কোটি ৭৭ লাখ ১৩ হাজার ৩৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৮ হাজার ৯২৪ জনের। সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ৯৪৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here