সৈয়দপুর পৌরসভা নির্বাচন মেয়র পদে নৌকা পেলেন রাফিকা আকতার জাহান

0
87
সৈয়দপুর পৌরসভা নির্বাচন মেয়র পদে নৌকা পেলেন রাফিকা আকতার জাহান

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদলের সহধর্মিণী রাফিকা আকতার জাহান বেবী। গতকাল শুক্রবার আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে ওই মনোনয়ন দেয়া হয়।

পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী রাফিকা আকতার জাহান তিন সন্তানের জননী। তাঁর স্বামী আকতার হোসেন বাদল বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,রংপুর বিভাগীয় কমিটির সভাপতি, নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং সৈয়দপুর পৌরসভার সাবেক মেয়র ছিলেন। গত ১২ ডিসেম্বর বেলা ১১টায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি নিজেও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের কাছে সৈয়দপুর পৌরসভার মেয়র পদে মনোনয়নের জন্য আবেদন করেছিলেন। তাঁর আকস্মিক মৃত্যুতে মেয়র পদে দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন তার সহধর্মিনী রাফিকা আকতার জাহান বেবী।

এ অবস্থায় আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি প্রয়াত আখতার হোসেন বাদলের সার্বিক দিক বিবেচনায় তাঁর স্ত্রীকে সৈয়দপুর পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এদিকে দলীয় মনোনয়ন পেয়ে আজ রাতে মেয়র প্রার্থী রাফিকা আকতার জাহান বেবি ঢাকা থেকে সৈয়দপুরে এসে পৌছুবেন। কাল রবিবার দলের নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিবেন।

প্রসঙ্গ, দ্বিতীয় ধাপে দেশের ৬১টি পৌরসভার নির্বাচন আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আজ (২০ ডিসেম্বর) রবিবার নির্বাচনের প্রার্র্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ২২ ডিসেম্বর। আর মনোনয়নপত্র প্রত্যাাহরের শেষ দিন ২৯ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here