ঠাকুরগাঁও সুগারমিলের ৬৩তম আখ মাড়াইয়ের উদ্বোধন

0
141
ঠাকুরগাঁও সুগারমিলের ৬৩তম আখ মাড়াইয়ের উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি : পঞ্চগড় সুগারমিল, সেতাবগঞ্জ সুগারমিল ও ঠাকুরগাঁও সুগারমিল-এ তিন মিলের মোট এক লক্ষ ৫৩ হাজার মে.টন আখ মাড়াইয়ের লক্ষমাত্রা নিয়ে জেলার একমাত্র ভারী শিল্প ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ৬৩তম আখ মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মিলের মাড়াই কার্যক্রম চলবে ১১০ দিন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকাল ৫টায় ডোঙ্গায় আখ নিক্ষেপের মধ্য দিয়ে মাড়াই মওসুমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন (এমপি)।

ঠাকুরগাঁও সুগার মিলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো: সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান (পিপিএম-সেবা), সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক এনায়েত আলী উলুব্বী প্রমুখ।

এসময় ঠাকুরগাঁও সুগারমিলের কর্মকর্তা-কর্মচারীসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। মাড়াই মওসুমের উদ্বোধনের আগে মিলের উন্নয়নসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, সারাদেশের ১৯টি সুগারমিলের মধ্যে এবছর ৬টি সুগারমিলে মাড়াই কার্যক্রম স্থগিত রেখেছে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়।ওই ৬টি বন্ধ মিলের তালিকায় রয়েছে পঞ্চগড় ও সেতাবগঞ্জ সুগারমিল।এ দুইটি মিলের তত্বাবধানে রোপিত আখগুলোও ঠাকুরগাঁও সুগারমিলে মাড়াই করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here