বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সৈয়দপুরে যুবলীগের বিক্ষোভ মিছিল

0
100
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সৈয়দপুরে যুবলীগের বিক্ষোভ মিছিল

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর প্রতিনিধি :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে উস্কানিমূলক বক্তব্য ও কুস্টিয়ায় ভাস্কর্য ভাঙার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার রাতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সৈয়দপুর উপজেলা শাখা ওই কর্মসুচি পালন করে। রাতে সংগঠনটি শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ স্মৃতি অম্লান চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে উপজেলা যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে উস্কানিমূলক বক্তব্য, ফতোয়া ও ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বিভিন্ন শ্লোগান দেয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দিনাজপুর রোড মোড়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান। সংগঠনটির যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য বলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোস্তফা ফিরোজ, যুবনেতা আরিফুল আনোয়ার সুমন,গোলাম রোবায়েত মিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা শেখ সোহাগ ও নজির হোসেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা ধর্মের অপব্যাখ্যা করা ফতোয়াবাজদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন স্বাধীনতার পরাজিত শক্তি রাতের আধারে কুষ্টিয়ায় জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে। তারা বলেন, ধর্ম ও ভাস্কর্য নিয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে শান্তি প্রিয় মানুষজনকে বিভ্রান্ত করবেন না। ধর্মের অপব্যাখ্যা দিয়ে উস্কানিমূলক কথা বলে পরিস্থিতি উৎতপ্ত করলে পিঠের চামড়া থাকবে না। সমাবেশে বক্তারা অবিলম্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধী উস্কানিদাতা এবং ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একইসাথে তারা বলেন শান্তির শহর সৈয়দপুরে ভাস্কর্য নিয়ে উস্কানিমূলক বক্তব্য এবং ধর্মের অপব্যাখ্যা করে পরিস্থিতি ঘোলাটে করতে চাইলে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here