বঙ্গবন্ধু’র অল্পদিনে স্বাধীনতা অর্জনের মূল হাতিয়ার ছিল যুবসমাজঃ শেখ আফিল উদ্দিন এমপি

0
443
বঙ্গবন্ধু’র অল্পদিনে স্বাধীনতা অর্জনের মূল হাতিয়ার ছিল যুবসমাজঃ শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন, বেনাপোলঃ বিশ্বের ইতিহাসে বঙ্গবন্ধু’র অল্পদিনে স্বাধীনতা অর্জনের মূল হাতিয়ার ছিল যুবসমাজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে যুবসমাজকে সম্পৃক্ত করে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। পাকিস্তানি বৃহৎ শক্তির বিরুদ্ধে মাত্র ৯ মাস যুদ্ধ করে প্রতিষ্ঠা করেছিলেন স্বাধীন বাংলাদেশ। তাই, আজকের যুবসমাজও পারে দেশের মধ্যে লুকিয়ে থাকা সকল অপশক্তির ষঢ়যন্ত্রকে রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনের অংশিদার হতে।

বুধবার (১১ নভেম্বর) বিকেলে যশোরের শার্শা উপজেলা যুবলীগ কর্তৃক আয়োজিত আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কেক কেটে বক্তব্য প্রদানকালে একথা বলেন তিনি।

শার্শা’য় জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুবসমাজকে খুব পছন্দ করতেন। তিনি বিশ্বাষ করতেন যুবশক্তিই দেশের প্রাণ। তাই তিনি যুবসমাজকে একটি বন্ধনের মধ্যে ধরে রাখতে ১৯৭২ সালের ১১ নভেম্বর শেখ ফজলুল হক মনির মাধ্যমে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুব কনভেশনে যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। দীর্ঘ চার দশকের বেশি সময় ধরে অনেক লড়াই-সংগ্রাম ও অজ¯্র নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সহ সভাপতি আলহাজ¦ সালেহ আহমেদ মিন্টু, সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল।

এসময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, প্রচার সম্পাদক আকবার আলী, আওয়ামীলীগ নেতা ও বেনাপোল পৌরবাসী সংগঠনের আহবায়ক মোস্তাক হোসেন স্বপন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমানসহ স্থানীয় আয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here