প্রোটিয়া ক্রিকেটের সব সদস্যের পদত্যাগ

0
80
প্রোটিয়া ক্রিকেটের সব সদস্যের পদত্যাগ

খবর৭১ঃ টালমাটাল অবস্থায় আছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট। দেশটির ক্রিকেট বোর্ড ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) সব সদস্য একসাথে পদত্যাগ করেছেন। সর্বশেষ বোর্ড কাউন্সিলরের পর নিজ নিজ দায়িত্ব থেকে সরে দাঁড়ান ১০ জন বোর্ড সদস্য।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বিবৃতিতে সদস্যদের পদত্যাগ বিষয়টি নিশ্চিত করেছে সিএসএ। বিবৃতিটিতে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের মঙ্গলের জন্য তারা পদত্যাগ করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সম্পর্কিত সিদ্ধান্তগুলো নিয়ে থাকে মেম্বার্স কাউন্সিল। সেই কাউন্সিলের সর্বশেষ সভায় বোর্ডের সব সদস্যকে পদত্যাগের জন্য বলা হয়। বিনাবাক্যে সেই নির্দেশনা মেনে রবিবার (২৫ অক্টোবর) ৬ জন সদস্য পদত্যাগ করেন। সোমবার (২৬ অক্টোবর) সকালে বোর্ডের বাকি ৪ সদস্যও পদত্যাগপত্র জমা দেন।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট জানিয়েছে, সদ্য সাবেক সদস্যদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। স্বতন্ত্র ও অস্বতন্ত্র সব পরিচালকই পদত্যাগ করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে দুর্নীতি ও পক্ষপাতের অভিযোগে দেশটির ক্রীড়া মন্ত্রণালয় হস্তক্ষেপ করলে ক্রিকেট বিশ্বে আলোচনার শোর ওঠে। ক্রিকেটীয় আইস অনুযায়ী, ক্রিকেট পরিচালনা সংস্থা সরকার বা রাজনৈতিক পক্ষের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। দক্ষিণ আফ্রিকার ক্রীড়া মন্ত্রণালয় সিএসএর বর্তমান পর্ষদ ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছিল। শেষ অবধি সেই পথেই হাঁটছে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি দেশটির বোর্ড। ধারণা করা হচ্ছে, শীঘ্রই অন্তর্বর্তীকালীন কোনো কমিটি ঘোষণা করবে স্পোর্টস ফেডারেশন ও অলিম্পিক কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here