জাতীয় শোক দিবস পালিত শ্রদ্ধা আর ভালবাসায় জাতির জনককে স্মরণ করলো সৈয়দপুরবাসী

0
61
জাতীয় শোক দিবস পালিত শ্রদ্ধা আর ভালবাসায় জাতির জনককে স্মরণ করলো সৈয়দপুরবাসী

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি:

গভীর শ্রদ্ধা আর ভালবাসায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো সৈয়দপুরবাসী।

নানা আয়োজনে পালন করা হয়েছে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। আজ শনিবার (১৫ আগস্ট) নীলফামারীর সৈয়দপুরে যথাযথ মর্যাদায় পালন করা হয় দিবসটি। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ছাড়াও আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো নিজ নিজ প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের গৃহিত কর্মসুচি পালন করে। সরকারি ও বেসরকারি পর্যায়ে পালন করা এসব কর্মসুচির মধ্যে ছিল সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবনসহসহ অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,জাতির জনকের ঐতিহাসিক ভাষন প্রচার, শোকর‌্যালী,আলোচনা
সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন। সকাল ৯ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে দিবসের কর্মসুচির সুচনা করেন উপজেলা প্রশাসন। এরপর পর্যায়ক্রমে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নেতৃত্বে থানা পুলিশ,
উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন
সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসীন, আওয়ামীলীগ নেত্রী আমেনা কোহিনুর আলম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন প্রমূখ। অনুষ্ঠানে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষার্থী মধ্যে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরআগে সকালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো শহরের শহীদ তুলশীরাম সড়কের দলীয় কার্যালয়ে এবং পরে শোক র‌্যালী করে পাঁচমাথা মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। একই সময় সংসদ সদস্য রাবেয়া আলীমও বঙ্গবন্ধু চত্বরের (পাঁচমাথা মোড়ে) বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এদিকে দিবসটি উপলক্ষে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভা, রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতা,মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।বিভিন্ন সংগঠন দিবসটি উপলক্ষে বৃক্ষরোপণ ছাড়াও দুস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসুচি পালন করে। এছাড়া ঐতিহ্যবাহী সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন শিল্প সাহিত্য সংসদ,রেলওয়ে শ্রমিকলীগ,উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনও পালন করে দিবসের নানা কর্মসুচি।
—————
মিজানুর রহমান মিলন
সৈয়দপুর প্রতিনিধি
তারিখ -১৫-০৮-২০২০ইং
মোবাইল:০১৯১৬৫৬৬৫০২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here