এক সপ্তাহের ব্যবধানে শৈলকুপায় সাঁপের কামড়ে দুই শিশুসহ তিন জনের মৃত্যু

0
108
এক সপ্তাহের ব্যবধানে শৈলকুপায় সাঁপের কামড়ে দুই শিশুসহ তিন জনের মৃত্যু

খবর৭১ঃ

রাব্বুল ইসলাম, ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকুপায় সাঁপের কামড়ে আবারো এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে মনোহরপুর ইউনিয়নের উত্তর পাইকপাড়া গ্রামে। সাঁপের কামড়ে নিহত শিশু আহম্মদ মন্ডল (৪) ঐ গ্রামের মিনারুল মন্ডলের ছেলে। স্থারীয়রা জানায়, মঙ্গলবার সন্ধ্যায় শিশু আহম্মদ বাড়ীর পেছনে পাটকাটি পালার কাছে গেলে তাকে সাঁপে কামড় দেয়।

পরে রাতে তাকে শৈলকুপা হাসপাতালে নিয়ে যায় পরিবারের লোকজন। গভীর রাতে হাসপাতালে শিশুটির মৃত্যু হয়। উল্লেখ্য, শৈলকুপা উপজেলা জুড়ে এক জাতের সাঁপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। বেশীরভাগ ক্ষেত্রে রাতে বিছানায় উঠে ঘুমন্ত মানুষকে কামড়ে দ্রুত স্থান ত্যাগ করে এই জাতের সাঁপ। এই সাঁপের দাঁত সরু বিধায় কামড়ানোর সময় যন্ত্রনা কম অনুভব হয়। কামড়ানোর সময় অনেকে সাঁপ না দেখলে নিশ্চিত হতে পারেন না যে সাঁপে কামড়েছে। তবে এই জাতের সাঁপ কামড়ানোর সময় পুরোপুরি বিষ ঢেলে দেয়। কামড়ানোর বেশ কিছুক্ষণ পর আস্তে আস্তে বিষ সর্ব শরিরে ছড়িয়ে পড়ে। যে কারনে হঠাৎ করেই আক্রান্ত ব্যক্তি মৃত্যুর কোলে ঢোলে পড়ে। এই সাঁপে কামড়ানো ব্যক্তিদের বেঁচে যাওয়ার রেকর্ড খুবই কম। এই সাঁপ কৃষ্ণকানণ, শাখাকানণ, কাণনবোড়া, কালাচ, কাল গোকরা ও ঘামচাটা ইত্যাদি নামে পরিচিত।

এদিকে সাঁপের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় এলাকাবাসী আতংকিত হয়ে পড়েছে। এক সপ্তাহের ব্যবধানে সাঁপের কামড়ে দুই শিশুসহ তিন জনের মৃত্যু হয়েছে। সাঁপের উপদ্রব বন্ধে ও সাঁপে কাটা রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে এখন পর্যন্ত কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে স্থানীয়দের অভিযোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here