সরাসরি লন্ডন-সিলেট ফ্লাইট সোমবার থেকে

0
69
বাংলাদেশ থেকে যাওয়া সকল ফ্লাইট নিষিদ্ধ করলো ইতালি

খবর৭১ঃ

দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট শুরু হচ্ছে সোমবার থেকে। লন্ডন থেকে আসা ফ্লাইট সকাল ৯টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা। পরে সিলেট হয়ে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন। তিনি জানান, বিমানের ফ্লাইটে মোট ১২৪ জন যাত্রী আসছেন। এর মধ্যে ৬৯ জন সিলেটের ও ৬৫ জন ঢাকার যাত্রী রয়েছেন।

এদিকে আটাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট সিলেট অঞ্চলের চেয়ারম্যান আবদুল জব্বার জলিল জানান, করোনার অজুহাত ও সব ষড়যন্ত্র ছিন্ন করে অবশেষে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। কারণ অন্যত্র বিমান চলাচল অনেক আগে শুরু হলেও নানা অজুহাতে সিলেটের ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল।

তিনি জানান, লন্ডন থেকে আসা যাত্রীদের জন্য আইসোলেশন সেন্টার রোববার প্রস্তুত করা হয়েছে। সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়ের হোটেল ফরচুন গার্ডেনে স্থাপিত আইসোলেশন সেন্টার রোববার পরিদর্শন করেছেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সেনাবাহিনীর প্রতিনিধি লে. কর্নেল কামাল পাশা পিএসি ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এদিকে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক পত্রে সিলেটে বাংলাদেশ বিমানের ফ্লাইট অবতরণের বিষয়ে আনুষঙ্গিক প্রস্তুতি নিতে বলা হয়েছে। এর আগে গত মঙ্গলবার বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব রোকসিন্দা ফারহানা স্বাক্ষরিত পত্রে ফ্লাইট চালুর বিষয়টি জানানো হয়।

বিমান সংশ্লিষ্টরা জানান, ফ্লাইটে যদি কোনো আক্রান্ত সন্দেহভাজন থেকে থাকেন, তাদের জন্য আইসোলেশন বাধ্যতামূলক। তবে যেসব যাত্রীর করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে সেসব যাত্রী নিজ নিজ গন্তব্যে চলে যাবেন।

করোনাভাইরাসের কারণে সিলেটে আইসোলেশন ব্যবস্থা না থাকায় লন্ডন-সিলেট ফ্লাইট হঠাৎ লন্ডন-ঢাকা করা হলে সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসীসহ ব্যবসায়ীরা ক্ষুব্ধ হন।

এমন অভিযোগ পেয়ে সিলেট-১ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তিন মন্ত্রণালয়ের সভা আহ্বান করেন। নির্দেশ দেন পুনরায় লন্ডন-সিলেট ফ্লাইট চালু করার লক্ষ্যে আইসোলেশন সেন্টারের ব্যবস্থা করার। এরই ধারাবাহিকতায় সোমবার থেকে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চালু হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here