সৈয়দপুরে চেকের মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ ২ জন গ্রেফতার

0
636
সৈয়দপুরে চেকের মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ ২ জন গ্রেফতার

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে চেক সংক্রান্ত মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মে. মশিউর রহমান (৩৫)। গতকাল শুক্রবার রাতে সৈয়দপুর শহরের শেরে বাংলা সড়কস্থ(সিনেমা রোড) মারিয়া জুয়েলার্সের সামনে থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

অপর একটি অভিযানে নাশিনী আইনে বিচারাধীন মামলার পলাতক আসামি আবুল কালামকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার বিকেলে ওই দুই আসামিকে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে। পুলিশ জানায়, সিনেমা রোড এলাকার মৃত জালালের পুত্র মশিউর রহমানের বিরুদ্ধে ২০১৫ সালে নীলফামারী আদালতে চেক সংক্রান্ত একটি মামলা হয়। ওই মামলার দীর্ঘ শুনানী শেষে গত বছরের মাঝামাঝি সময়ে রায় ঘোষণ করেন আদালত।

ওই রায়ে তাঁর এক বছরের কারাদন্ড হয়। কিন্তু সে সময় আসামি পলাতক থাকায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরোয়ানাটি সৈয়দপুর থানায় এলে পুলিশ তাঁকে ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চালায়। কিন্তু চতুর ওই আসামি মূহুর্তেই অবস্থান পরিবর্তন করায় তাঁকে গ্রেফতার করা যায়নি। তবে নাছোড়বান্দা পুলিশ হাল ছাড়েনি। তাঁকে ধরতে নিয়োগ করে সোর্স। সেই সোর্সের দেয়া সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারেন আসামি মশিউর শহরের সিনেমা রোড এলাকায় অবস্থান করছে। এ সংবাদ পেয়ে গতকাল শুক্রবার রাতে থানার উপ-পরিদর্শক মো.সাইদুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ওই এলাকায় অভিযান চালিয়ে এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মশিউর রহমানকে গ্রেফতার করে।

এদিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আদালতে দায়ের হওয়া বিচারাধীন মামলার পলাতক আসামী আবুল কালামকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাতে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারি হাট থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই এলাকার মৃত পেদা মামুদের পুত্র। জানতে চাইলে সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত)মো. আতাউর রহমান দুই আসামিকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here