১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিল না ইতালি

0
67
১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিল না ইতালি

খবর৭১ঃ বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিলের পর এবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে যাওয়া ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দেয়নি ইতালি। তাদের ওই বিমানেই ফেরত পাঠানো হচ্ছে। খবর: ইতালির গণমাধ্যম আনসার।

বুধবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে ফিউমিসিনো বিমানবন্দরে ওই বিমানটি অবতরণ করে। ওই বাংলাদেশি যাত্রীদের ইতালিতে প্রবেশ করতে দেয়া হয়নি। তাদের সেই সময়ই একটি ফ্লাইটে কাতার ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।

গত সোমবার বাংলাদেশ থেকে ইতালির রাজধানী রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স জানায়, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে- এরপর বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহের জন্য সব ফ্লাইট বাতিল ঘোষণা করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে।

এদিকে বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বাতিল করলেও কাতার থেকে যাওয়া ফ্লাইট চালু রেখেছে ইতালি। সে হিসেবে দোহা থেকে যাওয়া ওই ফ্লাইটটির বাংলাদেশি যাত্রীদের ইতালি প্রবেশে কোনো বাধা থাকার কথা ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here