লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: ঢাকায় আরও চারজন আটক

0
315
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: ঢাকায় আরও চারজন আটক

খবর৭১ঃ লিবিয়ায় অপহরণকারীদের গুলিতে নিহত ২৬ জন বাংলাদেশিকে পাচারের সঙ্গে জড়িত সন্দেহে ঢাকায় চারজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। যাদের মধ্যে স্থানীয় দালাল, দেশীয় পাচারকারী আছেন বলে দাবি করছে ডিবি।

রবিবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সোমবার সকালে ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগ থেকে মুঠোফোনে পাঠানো এক ক্ষুদেবার্তায় এ তথ্য জানানো হয়। বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তাদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে খুদেবার্তায় বলা হয়।

গত ২৮ শে মে সকালে লিবিয়ার রাজধানী ত্রিপলি থেকে ১৮০ কিলোমিটার দক্ষিণে প্রত্যন্ত মিজদা অঞ্চলে মানব পাচারকারীদের কাছ থেকে অপহরণের শিকার হন ৩৮ জন বাংলাদেশি। পরে অপহরণকারীদের গুলিতে ২৬ জন বাংলাদেশি নিহত হন। আহত হন আরও ১১ জন।

ওই ঘটনা শুধু বাংলাদেশ নয়, আলোড়িত করেছে পুরো বিশ্বকে। বর্বরোচিত ওই হত্যার ঘটনায় গতকাল রবিবার পর্যন্ত দেশে এখন পর্যন্ত ২২টি মামলা করা হয়েছে। এসব মামলায় গতকাল পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের বিভিন্ন ইউনিট। এছাড়া আজ আরও চারজনকে আটকের কথা জানায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এদিকে লিবিয়া ট্রাজেডিতে তেজগাঁও থানায় করা মামলায় গ্রেপ্তার সুজন মিয়া নামে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here