মানবতার ঘড়ি নিলামে সর্বোচ্চ ১১৫০০ টাকা দিয়ে ক্রয় করেন করেরহাটের সাইফুল ইসলাম

0
158
মানবতার ঘড়ি নিলামে সর্বোচ্চ ১১৫০০ টাকা দিয়ে ক্রয় করেন করেরহাটের সাইফুল ইসলাম
ছবিঃ রেদোয়ান হোসেন জনি, মিরসরাই।

খবর৭১ঃ

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ করোনায় ক্ষতিগ্রস্ত দের সহায়তায় তহবিল সংগ্রহের লক্ষে মানবতার ঘড়ি বিক্রয় হয় এগারো হাজার পাঁচশত টাকা। মিরসরাই উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের এই ব্যতিক্রমী উদ্যোগে সোশ্যাল মিডিয়ায় হৈচৈ পড়ে যায়। দীর্ঘ এক সপ্তাহ ধরে নিলাম চলে।

নিলামে করেরহাটের ফ্রেন্ডশীপ ৯৮’এর চেয়ারম্যান ও মের্সাস উত্তরা ট্রেডার্সের স্বত্বাধিকারী সমাজকর্মি সাইফুল ইসলাম মানবতার ঘড়ি ক্রয় করেন। ৫ই মে, মঙ্গল বার দুপুরে করেরহাটে আনুষ্ঠানিক ভাবে ঘড়িটি হস্তান্তর করা হয়। উল্লেখ্য, করেরহাট ইউনিয়নের ছত্তরুয়ার যুবক আলাউদ্দিন আলোর জন্য চীন থেকে ঘড়িটি আনা হয়।এটার মূল্য পড়ে প্রায় ষোলোশত টাকা। তাই ঘড়িটির ভিত্তিমূল্য শুরু হয় ষোলোশত টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিলামে তুলে রেজাউল করিম। ব্যাপক সাড়া সাড়া জাগানো নিলামে অনেকেই তুমুল প্রতিযোগিতায় লিপ্ত হয়।

উনার পোস্টের মাধ্যমে নিলাম সম্পন্ন হয়। নিলামে বিক্রয়লব্ধ অর্থ কিভাবে খরচ করা হবে রেজাউল করিমের কাছে জানতে চাইলে তিনি জানান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পনেরো জন শিক্ষককে তিনি এই সহায়তা দিবেন।কেননা করোনার প্রাদুর্ভাবে তারাও সমান কষ্টে দিনযাপন করতেছে। নিলামে ক্রয় করা ঘড়ির মালিক সাইফুল ইসলাম জানান, তার ঘড়িটি নেয়ার মুল উদ্দেশ্য হল মানবিক দিক।

মানবতার কল্যাণের কথা চিন্তা করে তিনি এই ঘড়ি ক্রয় করে খুবই খুশি। ভবিষ্যতে এমন আরো সু্ন্দর উদ্যোগের পাশে থাকার ইচ্ছা পোষণ করেন। যাতে সবাই আরো অনুপ্রাণিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here