হবিগঞ্জে আরও ৫ জন করোনা রোগী সনাক্ত

0
96
হবিগঞ্জে আরও ৫ জন করোনা রোগী সনাক্ত

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে দুই মহিলাসহ আরও ৫ জন করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১১টায় সিলেট ল্যাব থেকে তাদের করোনা আক্রান্তের বিষয়টি জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। আক্রান্তদের মধ্যে বাহুবলে ১ জন পুরুষ ও ১ জন মহিলা, মাধবপুরে ১ জন মহিলা, বাহুবলে ১ এবং লাখাইয়ে আরও ১ জন করে পুরুষ রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল। তিনি জানান, প্রতিদিন রাতে সিলেট ল্যাব থেকে রিপোর্ট পাঠানো হয়। আক্রান্তরা সবাই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনা পরিক্ষার নমুনা দিলেই হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়।

সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানান, সনাক্ত সবাইকে বৃহস্পতিবার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হবে। এনিয়ে জেলায় মোট ১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এতে আতংকিত না হয়ে সকলকে সাবধান থেকে সরকারি নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলার সার্বিক পরিস্থিতি বেশ ভাল ছিল। কিন্তু হঠাৎ কয়েকদিন পূর্বে নারায়নগঞ্জ এবং ঢাকা থেকে গার্মেন্টস, হোটেল রেস্তোরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিকরা কৌশলে জেলায় প্রবেশ করেন। এরপর হঠাৎই সোমবার একসাথে ১০ জন করোনা আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর থেকে থেমে নেই। প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন। মঙ্গলবার ২ জন এবং সবশেষ বুধবার ৫ জন করোনা আক্রান্ত হন। এর মাঝে একজন চিকিৎসক ও ২ জন নার্সও রয়েছেন।এদিকে, হবিগঞ্জ থেকে মোট ৯৬৮টি নমুনা প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ৪৬২টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ১৮ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এখনও ৬০৫টি নমুনার রিপোর্ট সিলেট ল্যাব জমা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here