১৮ থেকে ৩১ মার্চ পিএসসির পরীক্ষা কার্যক্রম স্থগিত

0
211
১৮ থেকে ৩১ মার্চ পিএসসির পরীক্ষা কার্যক্রম স্থগিত

খবর৭১ঃ করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে ৩১ শে মার্চ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সকল পরীক্ষার কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে জানান, পরীক্ষার কার্যক্রম স্থগিত থাকলেও পরীক্ষার ফলাফল প্রকাশ কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানান, আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। তিনি জানান, আপাতত ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বন্ধ ঘোষণা করা হয়েছে বেশ কিছু বিশ্ববিদ্যালয়। ১৮ মার্চ থেকে সকল স্থানে ছুটি ঘোষণা করা হলেও ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের ছুটি থাকায় আগামীকাল মঙ্গলবার থেকেই ছুটি কার্যকর হচ্ছে।
বাংলাদেশে নতুন করে ৩ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করার পর এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। এছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার রেকর্ড সংখ্যক মৃত্যুতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ শ’ ৯ জনে। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here