হোয়াইটওয়াসের লক্ষে আজ মাঠে নামছে টাইগার বাহিনী

0
191
হোয়াইটওয়াসের লক্ষে আজ মাঠে নামছে টাইগার বাহিনী

খবর ৭১ঃ প্রথম টি টুয়েন্টি তে ৪৮ রানে হেরেছে সফরকারী দল জিম্বাবুয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা তাদের, বলেছেন জিম্বাবুয়ে অধিনায়ক সন ওইলিয়ামস। হোয়াইটওয়াস এরাতে আজ সন্ধায় মিরপুরে মাঠে নামবে দুই দল।

এই ঘরের মৌসুমে বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে ১০০% জয়ের রেকর্ড পূর্ণ করার প্রত্যাশায়, এই সিরিজে তাদের পারফরম্যান্স মনে হয় বেশ কিছু ব্যস্ত বছরকে সামনে রেখে তাদের কিছু খেলোয়াড়কে পুনরায় জোর করে তুলেছে, যেখানে সাকিব আল হাসানকে ছাড়াই প্রমাণ করার মতো অনেক কিছু আছে তাদের।

সোমবার, বাংলাদেশ তামিম ইকবাল এবং লিটন দাসের কাছ থেকে আরেকটি দুর্দান্ত সূচনা করেছিল, যারা পাওয়ারপ্লে এবং তার পরের ৪.২ ওভারের সময় খুব ভালভাবে নিজেদের গতিময় করেছিল। তবে দুজনেই ডাগআউটে ফিরে যাওয়ার পরেও হোম দলটি ধীরগতিতে আসেনি কারণ, সৌম্য সরকার ও মুশফিকুর রহিম দলকে আবার রানের দোরগোড়ায় তোলে।

মুস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম তিনটি করে উইকেট নিয়ে বাংলাদেশ ২০০ রানের শান্তভাবে রক্ষা করেছেন। তাদের মোহাম্মদ সাইফুদ্দিন এবং শাইফুল ইসলামের ভালো সমর্থন ছিল এবং দেখে মনে হচ্ছিল তারা বাঁ-হাতি স্পিনারের স্থায়িত্বও মিস করেনি। ম্যাচে মুস্তাফিজুর এবং সাইফুদ্দিন তার বন্দুক বোলার হলেন নিশ্চিত হলেও মাহমুদউল্লাহ সম্ভবত তাঁর একজন স্পিনারকে ম্যাচে আরও কয়েকটি চাপ ওভার নিতে পারেন।

ইতোমধ্যে জিম্বাবুয়ে একের পর এক সমস্যা থেকে বিরত রয়েছে। তাদের অধিনায়ক শান উইলিয়ামস বলেছেন যে তার সতীর্থদের কাছ থেকে বিশদ না জানায় তিনি হতাশ। তিনি তার শীর্ষ এবং মিডল-অর্ডার, বিশেষত ব্রেন্ডন টেলর, যিনি একটি অস্বাভাবিক হালকা সফর করেছেন, দলের হয়ে চলতি সফরে তেমন কিছুই করতে পারেন নি।

তারা আবার তাদের অভিজ্ঞ মিডল অর্ডারে ব্যাঙ্ক করবে, তবে তাদের অবশ্যই বুঝতে হবে যে তাদের কিছু বোলারের জন্য শেখার সময় শেষ হয়েছে। কার্ল মুম্বা এবং ডোনাল্ড ত্রিপানোর অবশ্যই এই সফর শেষে কিছুটা দেখার দরকার ছিল, যখন ক্রিস এমপোফু খুব খারাপ খেলতে পেরেছিলেন, প্রথম টি-টোয়েন্টিতে তাঁর চার ওভারে ৫৮ রান করে। জিম্বাবুয়েও সিকান্দার রাজার অফস্পিনের উপর অনেক বেশি নির্ভরশীল, যদিও তারা সোমবার টিনোটেন্দা মুটোম্বোদজীকে মোটেই ব্যবহার না করে দেখে অবাক হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here