৪ জেএমবি সদস্য গ্রেফতার, ৩ জনই প্রকৌশলী

0
436
৪ জেএমবি সদস্য গ্রেফতার, ৩ জনই প্রকৌশলী

খবর৭১ঃ
নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন সাইনবোর্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৪জন জেএমবির সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

তারা হলো- চট্টগ্রামের হাটহাজারী থানার মাশরুর আনোয়ার চৌধুরী (৩১), মোহাম্মদ কাওসার আলম (২৮), পাঁচলাইশ থানার আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত (২৭) ও কুমিল্লার বরুড়া থানার মোঃ রাকিবুল ইসলাম (২৫)। গোপন তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাতে র‌্যাব-১১ এর একটি দল তাদের গ্রেফতার করে।

সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর প্রধান কার্যালয়ে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

মোহাম্মদ কাওসার আলম চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায় (চুয়েট) হতে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চট্টগ্রাম হতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং পাশ করে। মোহাম্মদ কাওসার আলম ও আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত ঘনিষ্ট বন্ধু ছিল। মাশরুর আনোয়ার চৌধুরীর মাধ্যমে তারা দুজনে ২০১৭ সালে জেএমবিতে যোগদান করে। তারা জেএমবির দাওয়াতি শাখার কাজ করে আসছিল।

হাফেজ রাকিবুল ইসলাম নারায়ণগঞ্জের একটি মাদ্রাসায় শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিল। অনলাইনের মাধ্যমে উপরোক্ত জেএমবি সদস্যদের সঙ্গে রাকিবুলের পরিচয় ঘটে। রাকিবুলের পরিচয়ের সূত্র ধরেই মাশরুর আনোয়ার চৌধুরী, মোহাম্মদ কাওসার আলম ও আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাতসহ আরো কিছু জেএমবি সদস্য ফতুল্লা সাইনবোর্ড এলাকায় গোপন বৈঠকে মিলিত হলে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল তাদের সেখান থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here