সৈয়দপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

0
579
মাদক ও জঙ্গী রোধে সকলকে একসাথে কাজ করার অঙ্গীকারে সৈয়দপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সমাজ থেকে মাদক নির্মূলসহ, জঙ্গী তৎপরতা রোধে সকলকে এক সাথে কাজ করতে হবে। এজন্য জনগণের সাথে পুলিশের সু সম্পর্ক গড়ে তুলে মাদক ও অপরাধীদের সাথে কোন আপোষ না করে প্রশাসনকে নিজ গতিতে এগিয়ে যেতে হবে। আইনের আওতায় আনতে হবে অপরাধী ও তদ্ববিরকারীদের। তবেই সম্ভব হবে অপরাধ নিয়ন্ত্রণ।

আজ শনিবার সকালে সৈয়দপুর থানা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে র‌্যালী পরবর্তি আলোচনা সভায় বক্তারা ওইসব কথা বলেন। সৈয়দপুর থানা চত্বরে আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য বলেন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পরিবহন শ্রমিক কমিউনিটি পুলিশিং ইউনিটের আহবায়ক সাবেক পৌর মেয়র মো আখতার হোসেন বাদল, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক,পৌর কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক মো. ইদ্রিস আলী,সদস্য সচিব মো. ফেরাজুল ইসলাম ফেরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. একরামুল হক সরকার ও বাঙ্গালীপুর ইউপি সদস্য মো লুৎফর রহমান খান প্রমুখ।সভায় বক্তারা আরও বলেন বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি জঙ্গী,মাদকসহ সকল অপরাধ নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আর এ লক্ষ্যকে সামনে রেখে পুলিশকে সহযোগিতা করতে জনগনকে নিয়ে গঠণ করা হয়েছে কমিউনিটি পুলিশিং ইউনিট। তবে তারা বলেন, কমিউনিটি পুলিশিং গঠন হলেও তেমন তৎপরতা নেই কমিউনিটি পুলিশের। তাই এ কমিটিকে ঢেলে সাজিয়ে সমাজ থেকে মাদকসহ সকল অপরাধ নির্মূলে কাজ করে যেতে হবে। সভায় সৈয়দপুরের চিহ্নিত মাদক ব্যবসায়ীদের সাথে স্থানীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কয়েকজন সদস্যদের সাথে সখ্যতার বিষয়টি তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।কমিউনিটি পুলিশিং ডে পালনের আলোচনা সভায় সৈয়দপুর থানার সকল পুলিশ কর্মকর্তা,পুলিশ সদস্য,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং কমিটির বিভিন্ন ইউনিটের সদস্য, সাংবাদিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে দিবসটি উপলক্ষে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করে থানা পুলিশ। এতে সর্বস্তরের মানুষজন অংশ নেন।

এদিকে দিবসটি উপলক্ষে সৈয়দপুর রেলওয়ে থানা থেকে রেলওয়ে পুলিশের সদস্যদের র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে নেতৃত্ব দেন রেলওয়ে বিভাগের ডিআইজি মো. সামসুদ্দিন এনডিসি ও সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার ছিদ্দিকী তাঞ্জিলুর রহমান। র‌্যালী শেষে রেলওয়ে পুলিশ ক্লাব মিলনায়তনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, যাদু প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য বলেন রেলওয়ে বিভাগের ডিআইজি মো. সামসুদ্দিন এনডিসি। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা পুলিশ সুপার ছিদ্দিকী তাঞ্জিলুর রহমান।

সভায় বক্তারা দিবসের তাৎপর্য্য তুলে ধরে রেলওয়ের স্থাপনা ও ট্রেন যাত্রীদের নিরাপত্তায় পুলিশকে জনবান্ধব মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান। সভা শেষে যাদু প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অনুষ্ঠানে রেলওয়ে ও পুলিশের পদস্থ কর্মকর্তা, রাজনীতিক, সাংবাদিক ও শহরের বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। এছাড়াও সৈয়দপুর রেলওয়ে থানার পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here