শেরপুরে সরকারীভাবে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

0
341

খবর৭১:শেরপুর থেকে আবু হানিফ,শেরপুর জেলায় বোরো ধান-চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এবার শেরপুর জেলায় চলতি বোরো মৌসুমে সরকারীভাবে ২ হাজার ৯৭০ মেট্রিক টন ধান, ২৯ হাজার ৩৭৩ মেট্রিক টন চাল এবং ৮৪ মেট্রিকটন গম সংগ্রহের ল্যমাত্রা নির্ধারন করা রয়েছে। আজ দুপুরে জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এ অভিযানের উদ্বোধন করেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের তথ্য মতে, সরকারীভাবে বোরো সংগ্রহের জন্য এবার চাল প্রতি কেজি ৩৬ টাকা, ধান প্রতি কেজি ২৬ টাকা এবং গম প্রতি কেজি ২৮টাকা দর নির্ধারন করা হয়েছে। ল্যমাত্রা অর্জনের ল্েয ইতোমধ্যে ৫৩৭ জন চাল কল মালিকের সাথে প্রাথমিকভাবে চুক্তি করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক। আনুষ্ঠানিকভাবে আজ থেকে শুরু হয়ে বোরো সংগ্রহ অভিযান আগামী ৩১ আগষ্ট পর্যন্ত চলবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এটিএম জিয়াউল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটন, শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরুজ আল মামুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: ফরহাদ আলী, শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি আসাদুজ্জামান রওশন, শেরপুর জেলা মিলমালিক সমিতির সভাপতি আশরাফুল আলম সেলিম।
খাদ্য মন্ত্রালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য ও সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, প্রতিটি গোডাউনের সামনে ধান থেকে চাল তৈরীর পরিকল্পনা নিচ্ছে সরকার। যাতে করে কৃষকরা ন্যায্যমূল্য পায় আর হয়রানি থেকে মুক্তি পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here